৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    ইমরানকে পাকিস্তান ছেড়ে ভারত যেতে বললেন মরিয়াম নওয়াজ

    অনাস্থা প্রস্তাবের আগের রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের প্রশংসা করেছেন। তার এই ভাষণের কড়া সমালোচনা করেছেন দেশটির বিরোধীদলীয় নেতা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ। তিনি ইমরান খানের উদ্দেশে বলেছেন, এতই যখন ভারত-প্রীতি তো সেখানে চলে যাচ্ছেন না কেন? খবর দ্য, ডন ও টাইমস নাউয়ের।

    শুক্রবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইমরান খান ভারতের পররাষ্ট্রনীতির প্রশংসা করেন।  বলেন, রাশিয়ার বিষয়ে নীতি কী হবে ভারতকে এই কথা জিজ্ঞেস করার সাহস কয়জন ইউরোপীয় কূটনীতিকের আছে?

    ইমরান খান বলেন, তিনি অন্য রাজনীতিকদের চেয়ে ভারত সম্পর্কে ভালো জানেন। দেশটির আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) মতাদর্শ এবং কাশ্মীরে যা ঘটছে, এ জন্য দেশটির সঙ্গে পাকিস্তানের ভালো সম্পর্ক নেই বলে দুঃখ প্রকাশ করেন তিনি।

    ভারতের ‘স্বাধীন’ পররাষ্ট্রনীতির প্রশংসা করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশটিকে তাদের পররাষ্ট্রনীতি পরিবর্তনের জন্য বলার মতো সাহস কোনো পরাশক্তির নেই।

    ইমরান খান বলেন, ভারতীয়রা নিজদেরকে সম্মান দিতে জানে। কেউ তাদের নির্দেশ দিতে পারে না।।ভারতের পররাষ্ট্রনীতিতে হস্তক্ষেপ করার সাহস কোনো পরাশক্তির নেই।

    ইমরান খানের বক্তব্যের সমালোচনা করে নওয়াজ শরিফ কন্যা বলেন, তাদের প্রতি যখন এত টান আপনি পাকিস্তানে বসবাস না করেই ভারতে বাস করলেই পারেন।

    মরিয়াম নওয়াজ টুইটারে লেখেন, ইমরানকে ঘরে পাঠিয়েছে তার দল, অন্য কেউ নন। যদি আপনি ভারতকে এত বেশি ভালোবাসেন, তাহলে কেন সেখানে চলে যাচ্ছেন না? পাকিস্তানকে একা থাকতে দিন। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রীদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে ২৭ বার অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল। প্রধানমন্ত্রী ইমরান খানের মতো তাদের কেউই দেশের সংবিধানকে ব্যবহার করেননি। মরিয়াম বলেন, বাজপেয়ী মাত্র এক ভোটে হেরেও ক্ষমতা থেকে সরে গেছেন, আপনার মতো সংবিধান ও গোটা জাতিকে জিম্মি করেননি।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর