১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    চিত্রনায়িকা রোজিনা মায়ের নামে ১০ গম্বুজ মসজিদ নির্মাণ করলেন

    মায়ের নামে দশ গম্বুজ মসজিদ নির্মাণ করলেন চিত্রনায়িকা রোজিনা। রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে নির্মিত হয়েছে মসজিদটি। ‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’ নামে মসজিদটি তুরস্কের স্থাপত্য নকশার আদলে তৈরি করা হয়েছে।

    শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে দৃষ্টিনন্দন এই মসজিদের উদ্বোধন করা হয়। পৌনে ২ কোটি টাকা ব্যয়ে মসজিদটি নির্মাণে সময় লেগেছে ২ বছর।

    উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডলসহ অনেকে। এ ছাড়াও চলচ্চিত্রের বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

    উদ্বোধনী অনুষ্ঠানে রোজিনা বলেন, ‘জম্মভূমির কথা আমার সব সময় মনে পড়ে। ব্যস্ততার কারণে গোয়ালন্দে তেমন আসা হয় না। তারপরও আমার সমস্ত অনুভূতি জুড়ে আমার এই জন্মভূমি। সেই অনুভূতি থেকেই বাড়ির সামনে মায়ের নামে মসজিদটি নির্মাণ করেছি।’

    গোয়ালন্দে একটি চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠার কথাও জানান তিনি। এ ক্ষেত্রে সবার সহযোগিতা তিনি চেয়েছেন।

    রোজিনা চলচ্চিত্রে আসার আগে মঞ্চ নাটক করতেন। তখন তিনি বেশ কিছু বিজ্ঞাপনেও কাজ করেন। ১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন। এফ কবীর পরিচালিত ‘রাজমহল’ সিনেমায় একক নায়িকা হিসেবে আবির্ভাব ঘটে তার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। আশির দশকে প্রথম সারির নায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন তিনি।

    শুধু দেশে নয়, খ্যাতনামা এই অভিনেত্রী পশ্চিম বাংলার তাপস পাল, মিঠুন চক্রবর্তী, পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিমসহ ভারতীয় উপমহাদেশের বিখ্যাত বহু অভিনেতার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন।

    ১৯৮০ সালে ‘কসাই’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন রোজিনা। ১৯৮৮ সালে ‘জীবনধারা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনি বাচসাস পুরস্কারও পেয়েছেন।

    ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’সহ তার অভিনীত অধিকাংশ সিনেমাই ব্যবসাসফল।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর