১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    জিতলো হার্দিকের গুজরাট টাইটান্স

    আইপিএলে আজ নতুন দুই দলের হার্দিকের গুজরাট টাইটান্স ও লোকেশ রাহুলের লখনৌ সুপার জায়ান্টস প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে শেষ হাসি হেসেছে গুজরাট টাইটান্স। লোকেশ রাহুলের লখনৌ সুপার জায়ান্টসকে ৫ উইকেট আর ২ বল হাতে রেখে হারিয়েছে হার্দিক পান্ডিয়ার দল।

    লক্ষ্য ছিল ১৫৯ রানের। ১৫ রানে ২ উইকেট হারিয়ে বসলেও হার্দিক পান্ডিয়া আর ম্যাথু ওয়েডের জুটিতে ১০ ওভারে ৭২ তুলে গুজরাট টাইটান্স।

    সেখান থেকে টানা দুই ওভারে হার্দিক (২৮ বলে ৩৩) আর ওয়েডকে (২৯ বলে ৩০) হারিয়ে ফের বিপদ। শেষ ৫ ওভারে ৬৮ রান দরকার পড়ে গুজরাটের। পাল্লা তখন অনেকটাই হেলে পড়েছে লখনৌ সুপার জায়ান্টের দিকে।

    কিন্তু রাহুল তেয়াতিয়া আর ডেভিড মিলার ঝড়ো ব্যাটিংয়ে হিসেব পাল্টে দিলেন। মিলার ২১ বলে ৩০ করে আউট হন। তেয়াতিয়া ২৪ বলে ৪০ রানের হার না মানা ইনিংস খেলেন। আর শেষ ওভারে ৩ বাউন্ডারি হাঁকিয়ে প্রয়োজনীয় ১১ রান তুলে চমক দেখান অভিনব মনোহর (৭ বলে ১৫)।

    এর আগে দীপক হুদা আর আয়ুশ বাদোনির হাফসেঞ্চুরিতে চড়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৮ রান তোলে লখনৌ সুপার জায়ান্টস।

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মোহাম্মদ শামির তোপের মুখে পড়ে লখনৌ। ২৯ রানের মধ্যে তাদের ৪ শীর্ষ ব্যাটারকে হারায় তারা। ইনিংসের তখন মাত্র ৪.৩ ওভার।

    লোকেশ রাহুল (০), কুইন্টন ডি কক (৭), মনিশ পান্ডে (৬)-একে একে সাজঘরের পথ ধরেন শামির গতিতে। মাঝে বরুন অরুন তুলে নেন ঝড় তুলতে চাওয়া এভিন লুইসকে (৯ বলে ১০)।

    সেই ব্যাটিং বিপর্যয় থেকে লখনৌকে উদ্ধার করেন দীপক হুদা আর আয়ুশ বাদোনি। দারুণ খেলে দলকে এগিয়ে নেন তারা, চতুর্থ উইকেটে ৬৭ বলে গড়েন ৮৭ রানের বড় জুটি।

    শেষ পর্যন্ত ১৬তম ওভারে সেই জুটিটি ভাঙেন রশিদ খান, দীপককে (৪১ বলে ৫৫) এলবিডব্লিউ করে। আম্পায়ার অবশ্য শুরুতে আউট দেননি। রিভিউ নিয়ে জিতে যায় গুজরাট।

    এরপর ৩৮ বলে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন বাদোনিও। ইনিংসের ২ বল বাকি থাকতে ৪১ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৪ করে সাজঘরের পথ ধরেন এই তরুণ। ১৩ বলে ২১ রানে অপরাজিত থাকেন ক্রুনাল পান্ডিয়া।

    গুজরাট টাইটান্সের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩টি উইকেট নেন মোহাম্মদ শামি।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর