৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দুই ইভেন্টে ভারতকে হারিয়ে বাংলাদেশের ৩ স্বর্ণ ও ১ রৌপ্য জয়

    থাইল্যান্ডের ফুকেটে অনুষ্ঠিত এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আর্চারি চ্যাম্পিয়নশিপের শেষ দিনে তিনটি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। তার মধ্যে ভারতকে হারিয়েছে দুই ইভেন্টে। আর অপর ইভেন্টে বাংলাদেশের দুই প্রতিদ্বন্দ্বী লড়াই করে স্বর্ণ জিতেন একজন। রৌপ্য জিতেছে ১টি।

    দুপুরে ‘রিকার্ভ মিশ্র দলগত’ ইভেন্টে ভারতের ভারতের পার্থ সালুঙ্খে ও রিধি ফোরকে ৫-৩ সেট পয়েন্টে হারিয়ে স্বর্ণ জিতেন বাংলাদেশের আর্চার রোমান সানা ও নাসরিন আক্তার জুটি। তার কিছুক্ষণ পরেই নারী দলগত ইভেন্টেও ভারতকে হারিয়ে স্বর্ণ জিতেন বাংলাদেশের নাসরিন আক্তার, ফাহমিদা সুলতানা নিশি ও দিয়া সিদ্দিকি।এরপর বিকেলে রিকার্ভ নারী ইভেন্টের ফাইনালে মুখোমুখি হন বাংলাদেশের দিয়া সিদ্দিকি ও নাসরিন আক্তার। এই ইভেন্টে দিয়াকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে স্বর্ণ জিতেন নাসরিন। আর রৌপ্য জিতেন দিয়া।

    তবে রিকার্ভ নারী দলগত ইভেন্টে ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয় বাংলাদেশের। শেষ পর্যন্ত ৫-৪ সেট পয়েন্টে বাংলাদেশের নাসরিন, নিশি ও দিয়া হারান ভারতের তিশা পুনিয়া, রিধি ফোর ও তানিশা ভেরমাকে।এই ইভেন্টে ভারতের বিপক্ষে প্রথম সেটে বাংলাদেশ হেরে যায় ৪৮-৪৭ ব্যবধানে। দ্বিতীয় সেট জিতে নেয় ৫৪-৪৫ ব্যবধানে। তৃতীয় সেট জিতে নেয় ৬০-৫৬ ব্যবধানে। তবে চতুর্থ সেটে বাংলাদেশ হেরে যায় ৫৬-৫০ ব্যবধানে। তাতে ম্যাচ টাই হয় এবং ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

    টাইব্রেকারে বাংলাদেশ ২৮ ও ভারত ২৭ স্কোর করে। তাতে বাংলাদেশ স্বর্ণ জিতে আর ভারত জিতে রৌপ্য। এই ইভেন্টে থাইল্যান্ডকে হারিয়ে ব্রোঞ্জ জিতে কাজাখস্তান।এছাড়া রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (মো. রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও মো. সাগর ইসলাম) ২-৬ সেট পয়েন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচে মালয়েশিয়ার কাছে হেরে চতুর্থ হয়।

    রিকার্ভ পুরুষ একক ইভেন্টে বাংলাদেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ১-৭ সেটে কাজাখস্তানের আব্দুললিন ইলফাতের কাছে হেরে চতুর্থ স্থান অর্জন করেন।কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব, মিঠু রহমান ও হিমু বাছাড়) ২২৬-২৩২ স্কোরে ব্রোঞ্জ মেডেল ম্যাচে ইরানের কাছে হেরে চতুর্থ হয়।

    আগামীকাল রোববার (২০ মার্চ) দুপুর সাড়ে ১২টায় থাই এয়ারওয়েজের ফ্লাইটে বাংলাদেশ আর্চারি দল ঢাকায় অবতরণ করবে। বাংলাদেশ দলকে অভ্যর্থনা জানাতে বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সভাপতি, স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন।বিমানবন্দরে সংক্ষিপ্ত অনুষ্ঠানের পর টঙ্গীস্থ আর্চারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে দুপুর ২টায় ফেডারেশনের পক্ষ থেকে ১৭ সদস্যের বাংলাদেশ আর্চারি দলকে সংবর্ধনা দেয়া হবে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর