১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    সামান্য কমেছে সোনার দাম

    বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সোনার দাম পুনঃনির্ধারণ করেছে। চলতি মাসে দুই দফা বাড়ার পর এবার সামান্য কমেছে দেশের বাজারে সোনার দাম। নতুন দাম আগামীকাল বুধবার (১৬ মার্চ) থেকে কার্যকর হবে।  নতুন দাম অনুযায়ী ভালো মানের প্রতি ভরি সোনা সর্বোচ্চ ৭৮ হাজার ১৪৮ টাকায় বিক্রি হবে।

    বাজুস জানিয়েছে, আন্তর্জাতিক ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম কমেছে। এ কারণে বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি ১৫ মার্চ সভায় সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেয়।

    নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা (১১ দশমিক ৬৬৪ গ্রাম) কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ১৪৮ টাকা। অর্থাৎ আগের চেয়ে প্রতিভরি সোনায় দাম কমেছে ১ হাজার ১৬৭ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ১ হাজার ৫০ টাকা কমিয়ে ৭৪ হাজার ৬৪৯ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের দাম ৯৩৩ টাকা কমে প্রতি ভরির দাম দাঁড়িয়েছে ৬৪ হাজার ৩৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৯৯ টাকা কমিয়ে ৫৩ হাজার ৩৬২ টাকা নির্ধারণ করা হয়েছে।

    এদিকে, রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত রাখা হয়েছে।

    বিদ্যমান দাম অনুযায়ী, আজ মঙ্গলবার (১৫ মার্চ) বাজারে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৩১৫ টাকা বিক্রি হচ্ছে। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৭৫ হাজার ৬৯৯ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ৬৪ হাজার ৯৬৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৫৪ হাজার ৬২ টাকা বিক্রি হচ্ছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর