১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে মেয়েদের প্রথম জয়

    চলমান নারী বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ।  পাকিস্তানকে হারিয়েছে ১০ রানে । এ ম্যাচ জিতে ইতিহাসও গড়েছে টাইগ্রেসরা।

    প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে সুযোগ পেয়ে আসরটিতে জয় পেলেন সালমান-নিগাররা।

    এ ম্যাচে প্রথমে ব্যাট করা বাংলাদেশ মেয়েরা নিজেদের ওয়ানডে ইতিহাসেও সর্বোচ্চ রানের মাইলফলক পার করেছে। আগের রেকর্ডটিও এই পাকিস্তানের বিপক্ষে ছিল।

    সোমবার বাংলাদেশ সময় ভোরে হ্যামিল্টনে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করা টাইগ্রেসরা নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রান করে। জবাবে ব্যাট করতে নামা পাকিস্তান ৯ উইকেট হারিয়ে ২২৫ রানে থামে।

    টস হেরে শুরুতে ব্যাট করতে নামা বাংলাদেশ মেয়েরা ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড গড়ে। এর আগে ২০১৯ সালে লাহোরে পাকিস্তানের বিরুদ্ধে ৪৯.৫ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২১১ রান তুলেছিল বাংলাদেশের নারী ক্রিকেট দল। যদিও সেই ম্যাচে রান তাড়া করতে নেমেছিল বাংলাদেশ।

    শুধু দলগত রেকর্ডই নয়, বরং বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ওয়ানডে ক্রিকেটে সর্বকালীন রেকর্ড গড়েন ফারজানা হক। পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের এই ম্যাচে তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৭১ রানের অনবদ্য ইনিংস খেলেন। ফলে তিনি মেয়েদের ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রহকারীতে পরিণত হন। তিনি টপকে যান সতীর্থ রুমানা আহমেদের রেকর্ড।

    পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে ৪৪টি ম্যাচে রুমানার সংগ্রহ ছিল সাকুল্যে ৯১৫ রান। ফরজানা দাঁড়িয়েছিলেন ৪৩টি ম্যাচে ৯০১ রানে। পাকিস্তানের বিরুদ্ধে রুমানা করেন ১৬ রান। ফলে ৪৫ ম্যাচে তার সার্বিক সংগ্রহ দাঁড়ায় ৯৩১ রান। ফরজানা ৪৪ ম্যাচে পৌঁছে যান ৯৭২ রানে।

    এছাড়া পাকিস্তানের বিরুদ্ধে এদিন ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৫ বলে ৪৪ রান করেন শারমিন আখতার। একটি বাউন্ডারির সাহায্যে ৬৪ বলে ৪৬ রান করেছেন অধিনায়ক নিগার সুলতানা।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর