১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    হেরেও কোয়ার্টার ফাইনালে লিভারপুল

    মঙ্গলবার দিবাগত রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠ অ্যানফিল্ড স্টেডিয়ামে হার মেনেছে লিভারপুল। তাদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে দশজনের ইন্টার মিলান। তবে প্রথম লেগে ইন্টারের মাঠ সান সিরোতে ২-০ গোলে জয় পাওয়ায় দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানের জয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে জার্গেন ক্লপের শিষ্যরা।

    প্রথমার্ধে উভয় দল হাড্ডাহাড্ডি লড়াই করে। আধাঘণ্টার মাথায় গোলের সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু জোয়েল মাতিপের হেড ক্রসবার কাঁপিয়ে ফিরে আসে। ভির্জিল ফন দিকও গোল পেয়ে গিয়েছিলেন প্রায়। কিন্তু তার নেওয়া শট কর্নারের বিনিময়ে কোনোরকমে রক্ষা করেন মিলান স্কিরিনায়ার। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

    বিরতির পর গোলের সুযোগ পেয়েছিলেন মোহাম্মদ সালাহ। কিন্তু কাছ থেকে তার নেওয়া শট পোস্টের নিচের অংশে লেগে ফিরে আসে। ৬১ মিনিটের মাথায় ইন্টার মিলান যে সুযোগটি পায় সেটি দারুণভাবে কাজে লাগান লাওতারো মার্টিনেজ। ডি বক্সের বাইরে থেকে তার নেওয়া শট গোলপোস্টের উপরের অংশ দিয়ে জালে প্রবেশ করে।

    তবে ৬৩ মিনিটের মাথায় ধাক্কা খায় ইতালির ক্লাবটি। এ সময় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আলেক্সিস সানচেজ। এরপর দশজনের ইন্টারের ওপর চড়াও হয়ে খেলতে শুরু করে লিভারপুল। এর পরপরই সালাহর নেওয়া আরও একটি শট পোস্টে লেগে ফিরে আসে।

    ম্যাচের শেষ মুহূর্তে গোলের সুযোগ পেয়েছিলেন বদলি খেলোয়াড় হিসেবে নামা লিভারপুলের লুইস দিয়াজ। কিন্তু তার নেওয়া শট গোললাইনের ওপর থেকে ক্লিয়ার করে রক্ষা করেন আর্তুরো ভিদাল। তাতে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার মিলান। কিন্তু প্রথম লেগে দুই গোল দেওয়া লিভারপুল মাঠ ছাড়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিয়ে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর