১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

     সেনাপ্রধান কোর অব সিগন্যালসের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন

    বাংলাদেশ সেনা বাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদকে সেনাবাহিনীর কোর অব সিগন্যালসের ‘১০ম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত করা হয়েছে।  যশোর সেনানিবাসে ‘সিগন্যাল ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এ অভিষেক অনুষ্ঠান হয়।

    অভিষেক অনুষ্ঠানে কোর অব সিগন্যালসের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাপ্রধানকে গৌরবমণ্ডিত ‘কর্নেল কমান্ড্যান্ট’ র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।

    অনুষ্ঠানে জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, আধুনিক যুদ্ধে উপযুক্ত সিগন্যাল যোগাযোগ ও কম্পিউটার প্রযুক্তির প্রয়োগ যুদ্ধক্ষেত্রে এনেছে বৈপ্লবিক পরিবর্তন। যুদ্ধের প্রচলিত মাত্রা জল, স্থল ও আকাশ ছাড়িয়ে এখন প্রসারিত হয়েছে ইলেকট্রনিক ও সাইবার স্পেসে। নব উন্মোচিত এ দিগন্তের নিয়ন্ত্রণই ভবিষ্যৎ যুদ্ধক্ষেত্রে নির্ধারণ করে দেবে যে কোনো প্রশিক্ষিত বাহিনীর সার্বিক সাফল্য।

    তিনি বলেন, সিগন্যাল যোগাযোগ, তথ্যপ্রযুক্তির ব্যবহার, তথ্য নিরাপত্তা নিশ্চিত করা, সাইবার যুদ্ধ ও ইলেকট্রনিক যুদ্ধে শত্রুর ওপর আধিপত্য বিস্তারের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর বিজয় অর্জনে সহায়তা করাই সিগন্যালস কোরের মূল লক্ষ্য। আধুনিক যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ে সঠিক প্রশিক্ষণের মাধ্যমে এই কোর আরও সামনে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

    অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও কোর অব সিগন্যালসের কর্মকর্তা ও ইউনিট প্রতিনিধি এবং যশোর এরিয়ার বিভিন্ন পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর