১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    বিরোধীদলগুলোর প্রতি নির্বাচনী মাঠ না ছাড়তে অনুরোধ সিইসির

    সোমবার (২৮ ফেব্রুয়ারি) ইসি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে নির্বাচনী মাঠ না ছাড়তে বিরোধীদলগুলোর প্রতি অনুরোধ করেছেন নতুন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

    সিইসি বলেন, বিএনপি নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিলেও আমরা তাদের ডাকব। রাজনীতিতে শেষ বলে কিছু নেই।  তাই নির্বাচনী মাঠ না ছাড়তে বিরোধীদলগুলোর প্রতি অনুরোধ করছি।

    কাজী হাবিবুল আউয়াল বলেন, গতকাল আমরা শপথ নিয়েছি। তার আগেরদিন নিয়োগ হয়েছে। আজ আমরা যে সভা করেছি, সেটা নিজেদের মধ্যে পরিচিতি পর্ব ছিলো। কমিশনের কর্মপরিধি সম্পর্কে সচিব আমাদের অবহিত করেছেন। সেজন্য তাকে আমরা ধন্যবাদ জানিয়েছি।

    তিনি বলেন, আমরা খুব অভিজ্ঞ নই।  আমি একেবারেই নতুন, তবে গণমাধ্যমে নির্বাচনের খবর দেখেছি। নির্বাচন ঘরে বসে পর্যবেক্ষণ করেছি। কিছুটা হলেও ধারণা আছে।

    সিইসি বলেন, আমরা সততা, নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করব। আমরা কতটা সৎ ছিলাম, দায়িত্ব পালন করেছি- সেটি পরে মূল্যায়ন করতে পারবেন। আমরা প্রত্যাশা করি, সবাই  নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রকে সুসংহত করবেন। যারা নির্বাচন করবেন তাদের জন্য অনূকুল পরিবেশ তৈরি করার দায়িত্ব কমিশনের রয়েছে।

    ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, ইভিএম বিষয়ে এখনই সিদ্ধান্ত নিতে পারব না। আমরা আলোচনা করব। ইভিএমের ভালোমন্দ আলোচনা করব।

    এ সময় নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান, ইসি সচিব ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার উপস্থিত ছিলেন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর