১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    দফায় দফায় বিস্ফোরণ কিয়েভেতে, রুশ বিমান বিধ্বস্ত

    দ্বিতীয় দিনেও দফায় দফায় ইউক্রেনে হামলা চালিয়েছে রাশিয়া।  ইউক্রেনের রাজধানী কিয়েভে দফায় দফায় বিস্ফোরণের খবর শোনা যাচ্ছে। একইসঙ্গে হামলার দ্বিতীয় দিনে রাজধানী কিয়েভে একটি রুশ বিমান বিধ্বস্ত হয়েছে বলেও জানানো হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

    প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, শুক্রবার সকাল থেকে  ইউক্রেনের রাজধানী কিয়েভে দফায় দফায় বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। এছাড়া শহরের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংসের কথা জানিয়েছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। একইসঙ্গে রাশিয়ার একটি বিমানও ভূপাতিত করার দাবি করেছে তারা।

    ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, কিয়েভের দারনিতাস্কি জেলার একটি অ্যাপার্টমেন্টে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। অ্যান্তন হেরাশচেঙ্কো নামের ওই কর্মকর্তার দাবি, বিমানটিকে গুলি করে ভূপাতিত করা হয়েছে এবং সেটি ৭এ কোসহিতসিয়া সড়কের একটি বাড়িতে বিধ্বস্ত হয়।

    এছাড়া স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কিয়েভের একটি নয়তলা আবাসিক ভবনে আগুন ধরে গেছে। অবশ্য মিসাইল হামলা বা অন্য কী কারণে আগুন ধরেছে সেটি উল্লেখ করা হয়নি।

    বিষয়টি নিশ্চিত করেছেন কিয়েভের মেয়র ভিতালি ক্লিতসস্কো। এক টুইটে তিনি জানিয়েছেন, এ ঘটনায় কমপক্ষে ৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। রকেটের টুকরোর আঘাতে ওই ভবনে আগুন ধরতে পারে বলেও জানিয়েছেন তিনি।

    এদিকে শুক্রবার সকালে ইউক্রেনের রাজধানী কিয়েভে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। হামলার প্রথম দিনে বৃহস্পতিবারও রাশিয়ার মিসাইল আক্রমণের সময় একই ধরনের শব্দ পাওয়া গিয়েছিল। তবে শুক্রবারের বিস্ফোরণের দাবি সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি বিবিসি।মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র একটি টিম কিয়েভের মধ্যাঞ্চলে দু’টি বড় বিস্ফোরণের শব্দ পেয়েছে বলে জানানো হয়েছে। এছাড়া শুক্রবার ভোরে তৃতীয় আরেকটি বিস্ফোণের আওয়াজের কথা জানায় তারা।

    ইউক্রেনের নিউজ চ্যানেল তেলেকানাল এনটিএ একটি ছবি প্রকাশ করেছে, যেখানে কিয়েভের আকাশে শুক্রবার ধোয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে।

    এদিকে অ্যান্তন হেরাশচেঙ্কোরি বরাত দিয়ে দেশটির একটি বার্তাসংস্থা জানিয়েছে, তিনিও দু’টি বিস্ফোরণের শব্দ শুনেছেন। তার মতে, এটি ক্রুজ বা ব্যালিস্টিক মিসাইল বিস্ফোরণের শব্দ হতে পারে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর