১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    জীবনসঙ্গী মিলছে ডিজিটাল প্ল্যাটফর্মে 

    বয়স হয়েছে বিয়ে করতে হবে। জীবন সঙ্গি লাগবে। মা-বাবা, ভাই –বোন, পাত্র কিংবা পাত্রী খুজছেন। চাহিদা অনুযায়ী পাওয়া যাচ্ছেনা ।এটা মিললে ওটা মিলেনা আরো কত কি। অভিভাবকদের পছন্দে জীবন সঙ্গি নিলো। যদি কখনো মিল না হয় সব দোষ অভিভাবকদের। তাই এখন অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বেচে নিচ্ছেন জীবন সঙ্গি। যা সহজে বলা হয় সামাজিক লাভ ম্যারেজ।

    বিয়ের আগে সবচেয়ে বেশি প্রয়োজন সঠিক জীবনসঙ্গী নির্বাচন করা। লাভ ম্যারেজের ক্ষেত্রে পাত্র-পাত্রীর ব্যক্তিগত পরিচয় বিবাহ প্রক্রিয়া অনেকাংশেই সহজ করে দেয়।

    তবে অ্যারেঞ্জ ম্যারেজের ক্ষেত্রে সেটি কিছুটা ভিন্ন। আগেকার দিনে ভালো বা পছন্দ অনুযায়ী পাত্র-পাত্রী খুঁজতে ঘটকের শরণাপন্ন হতে হতো। তারা বিভিন্ন স্থানের বিবাহযোগ্য পাত্র-পাত্রীর জীবনবৃত্তান্ত সংগ্রহ করতেন এবং দুই পক্ষের সাক্ষাৎ করাতেন।

    অবশ্য যুগের পরিবর্তনে এখন সেটি খুব একটা চোখে পড়ে না। বরং সেই প্রক্রিয়ার সবচেয়ে আধুনিক, নিরাপদ ও নির্ভরযোগ্য মাধ্যম হলো অনলাইন ম্যাট্রিমনি সার্ভিস।

    এখানে শিক্ষা, পেশা, অবস্থান, শখ ইত্যাদি বৈশিষ্ট অনুযায়ী বৃহৎ পরিসরে বিবাহযোগ্য পাত্র-পাত্রী পছন্দ এবং অতঃপর পারস্পরিক পরিচয়ের মাধ্যমে নিজেদের জন্য সেরা জীবনসঙ্গী খুঁজে নেওয়া যায়।  প্রযুক্তির কল্যাণে এমন অসংখ্য মিডিয়া তাদের কার্যক্রম পরিচালনা করছে।  এদের মধ্যে অনত্যম বাংলাদেশি ম্যাট্রিমনি ডটকম নামটি।

    বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় অনলাইন ম্যাট্রিমনি প্ল্যাটফর্ম ‘ম্যাট্রিমনি ডটকম’-এর একটি অংশ এটি। অন্যান্য ম্যাট্রিমনি সার্ভিসগুলোর চেয়ে এখানে পাত্র-পাত্রীর প্রোফাইল সংখ্যা বেশি হওয়ায় ব্যবহারকারীরা অপশনও পাচ্ছেন বেশি।

    তবে ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিতে সকল প্রোফাইল ১০০% মোবাইল-ভেরিফিকেশন ও ম্যানুয়ালি স্ক্রিনিংয়ের মাধ্যমে যাচাই-বাছাই করে শুধুমাত্র আগ্রহীদেরই তালিকাভুক্ত করা হয়। রয়েছে শিক্ষাগত যোগ্যতা, স্থায়ী ও বর্তমান ঠিকানা, বয়স, পেশা, শখ, ধর্মীয় সম্প্রদায়, লাইফস্টাইল ইত্যাদি তথ্যানুযায়ী ফিল্টারিংয়ের সুবিধাও।

    আগ্রহীরা রিকুয়েস্ট-লাইক পাঠানো ও সরাসরি মেসেজের মাধ্যমে সম্ভাব্য ম্যাচগুলোর সাথে যোগাযোগ করতে এবং তাদের সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

    সময় সাশ্রয়ী, শতভাগ নিরাপদ, কুইক সার্চ ও ফিল্টারিং অপশন ইত্যাদি সুবিধা থাকায় সঠিক জীবনসঙ্গীর খুঁজতে প্রতিদিন শতাধিক পাত্র-পাত্রী সাইটটিতে এ রেজিস্ট্রেশন করছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর