১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    ইউক্রেনে সামরিক অভিযানে পুতিনের নির্দেশ

    বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের ডোনবাস অঞ্চলে সামরিক অভিযানের নির্দেশ দিয়েছেন । তথ্য বিবিসি।

    ইউক্রেনের রাজধানী কিয়েভে থাকা বিবিসির সাংবাদিক জানিয়েছেন, রাজধানী কিয়েভের পাশাপাশি দোনেৎস্ক অঞ্চলের ক্রামতোর্স্কে বিকট শব্দ শোনা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে উত্তর-পূর্বে খারকিভ, দক্ষিণে ওডেসা এবং পূর্ব দোনেৎস্ক ওব্লাস্ট এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে নিরপেক্ষ সূত্র থেকে এর সত্যতা যাচাই করা যায়নি।

    বিবিসি জানিয়েছে, ডোনবাসে থাকা ইউক্রেনের সেনাদের অস্ত্র সমর্পণ করে বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট পুতিন।

    পূর্ব ইউক্রেনের দোনবাস অঞ্চলের বিচ্ছিন্নতাবাদীদের দীর্ঘদিন ধরে মদদ দিয়ে যাচ্ছে রাশিয়া। ২১ শে ফেব্রুয়ারি রাতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দোনবাস অঞ্চলকে স্বাধীন প্রজাতন্ত্র হিসেবে স্বীকৃতি দেন। তার এ ঘোষণার পর রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

    টেলিভিশনে দেওয়া ভাষণে পুতিন বলেছেন, ইউক্রেন ও রাশিয়ার সেনাদের মধ্যে ‘সংঘাত অনিবার্য।’ তবে এটি এখন সময়ের ব্যাপার মাত্র।

    তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘ন্যায়বিচার ও সত্য’ রাশিয়ার পক্ষে। কেউ রাশিয়ার ওপর হামলা চালালে তার জবাব হবে ‘তাৎক্ষনিক।’ আর এ ক্ষেত্রে রাশিয়ার অবস্থান হবে আত্মরক্ষামূলক।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর