৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ট্রাম্পের যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ চালু হলো

    দীর্ঘ প্রতিক্ষার পর চালু হলো যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’। অ্যাপটি অ্যাপলের অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে। তবে পরিষেবাটিতে প্রবেশ আপাতত সীমিত বলে মনে করা হচ্ছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    জানা গেছে, অ্যাপ্লিকেশনটির মালিকানায় রয়েছে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ। অনেকই সোমবার এটি ডাউনলোড করেন। এসময় তারা রেজিস্ট্রেশনের মেসেজ পান। তবে চাহিদা বেশি থাকায় অনেকেই রেজিস্ট্রেশন করতে পারেননি। রাখা হয় অপেক্ষমাণ তালিকায়।

    নির্বাচনে হেরে যাওয়ার পর ও পরবর্তীতে ক্যাপিটল হিলে হামলার জেরে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বয়কট করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। টুইটার, ফেসবুক, এমনকি ইউটিউব কর্তৃপক্ষ তার ব্যবহৃত অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুপস্থিত ডোনাল্ড ট্রাম্প। কিন্তু ট্রাম্পের সেই দুঃখ ঘুঁচতে যাচ্ছে এবার।

    এর আগে ১৫ ফেব্রুয়ারি ট্রাম্পের ছোট ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র টুইটারে একটি স্ক্রিনশট দিয়ে জানান, তার বাবার সোশ্যাল মিডিয়া অ্যাপ ‘@রিয়েলডোনাল্ডট্রাম্প ট্রুথ সোশ্যাল’ চালু হচ্ছে।

    গত বছর জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলার পর টুইটার তাকে নিষিদ্ধ করে। টুইটারে ট্রাম্পের প্রায় ৯ কোটি ফলোয়ার ছিল। এছাড়া ফেসবুক ও ইউটিউবও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে জন্য বন্ধ করে দেওয়া হয়। বন্ধ হয় ট্রাম্পের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও। ওই হামলার ঘটনা ট্রাম্পের সমর্থনে ঘটেছে বলে অভিযোগ ওঠে। এরপরেই জনগণের নিরাপত্তার স্বার্থে ট্রাম্পের এসব অ্যাকাউন্ট বন্ধের সিদ্ধান্ত নেয় ফেসবুক, টুইটারসহ অন্যান্য সামাজিক মাধ্যম।

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর