ক্রিকেটস্পোর্টস

উইন্ডিজকে গুঁড়িয়ে পাকিস্তানের বিশাল জয়

পাকিস্তানের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ২০১ রানের বিশাল টার্গেট তাড়ায় ১৯ ওভারে ১৩৭ রানে অলআউট হয় উইন্ডিজ। ৬৩ রানের জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল পাকিস্তান।

সোমবার করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে মোহাম্মদ রিজওয়ান, হায়দার আলী ও মোহাম্মদ নওয়াজের ব্যাটিং তাণ্ডবে ৬ উইকেটে ২০০ রানের পাহাড় গড়ে পাকিস্তান।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ইনিংসের চতুর্থ বলে দলীয় ১ রানে আউট হন বাবর আজম। অধিনায়ক ও দলের সেরা ব্যাটসম্যানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া পাকিস্তান ৪.৫ ওভারে দলীয় ৩৫ রানে হারায় ফখর জামানের উইকেট।

তৃতীয় উইকেট জুটিতে হায়দার আলীকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এই জুটিতে মাত্র ৬৩ বলে ১০৫ রান স্কোর বোর্ডে যোগ করেন তারা।

এরপর মাত্র ২১ রানের ব্যবধানে পাকিস্তান হারায় ৩ উইকেট।  ৫২ বলে ১০টি চারের সাহায্যে ৭৮ রান করে ফেরেন রিজওয়ান। আসিফ আলী ও ইফতেখার আহমেদ ফেরেন ১ ও ৭ রান করে।

ষষ্ঠ উইকেট জুটিতে মোহাম্মদ নওয়াজকে সঙ্গে নিয়ে মাত্র ১১ বলে ৩০ রানের জুটি গড়েন হায়দার আলী। ইনিংস শেষ হওয়ার ৩ বল আগেই আউট হন হায়দার আলী। তার আগে ৩৯ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় করেন ৬৮ রান। ১০ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩০ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে ২০০/৬ রানে পৌঁছে দেন মোহাম্মদ নওয়াজ।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ২০ ওভারে ২০০/৬ রান ( মোহাম্মদ রিজওয়ান ৭৮, হায়দার আলী ৬৮, মোহাম্মদ নওয়াজ ৩০*)।

ওয়েস্ট ইন্ডিজ: ১৯ ওভারে ১৩৭/১০ (শাই হোপ ৩১, ওডিয়ান স্মিথ ২৪, রোভম্যান পাওয়েল ২৩, রোমারিও শেফার্ড ২১, নিকোলাস পুরান ১৮; মোহাম্মদ ওয়াসিম ৪/৪০, শাদাব খান ৩/১৭)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button