Lead Newsআন্তর্জাতিক

করোনায় বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

এক দিনের হিসাবে বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় ৬ লাখ মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বুধবার (৮ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ৮৬ হাজার ৫১৮ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ৭৩ লাখ ৮৭ হাজার ৪৬৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৭ লাখ ৬৪ হাজার ৮৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৭০৮ জন। এর আগের দিন করোনায় মারা ৫ হাজার ৩৯২ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ৮৯০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৪৭ হাজার ৯৩৭ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত এক দিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানি হয়েছে দেশটিতে। সেখানে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৯০১ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৬৪ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫ কোটি ২ লাখ ৬৪ হাজার ১২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১২ হাজার ১২৮ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button