রাজনীতিসারাদেশসিলেট

সিলেটে ১০ নৌকার বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

সিলেটের তিন উপজেলার ১৫টি ইউনিয়নে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার ১০ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

এরমধ্যে সিলেট সদর উপজেলার দু’টি ইউনিয়নে ৫ জনকে কোম্পানীগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়নে ৪ জনকে এবং বালাগঞ্জ উপজেলার ১টি ইউনিয়নে একজনকে বহিষ্কার করা হয়।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট সদর উপজেলার ২টি ইউনিয়নের ৫ জন বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করায় জেলা আওয়ামী লীগ কর্তৃক গঠনতন্ত্রের ৪৭ ধারা ১১ উপধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের কারণে সংশ্লিষ্টদের নিজ নিজ পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে সরাসরি বহিষ্কার করা হয়েছে। একই ধারায় কোম্পানীগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কার করে। পরবর্তী কার্যক্রম ও চূড়ান্ত সিদ্ধান্তের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বরাবরে পাঠানো হলো।  সিলেট সদর উপজেলায় বহিষ্কৃত ব্যক্তিরা হলেন- ১ নম্বর জালালাবাদ ইউনিয়নের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মিয়া, সাবেক সাধারণ সম্পাদক আশ্রব আলী, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আশরাফ সিদ্দিকী, আওয়ামী লীগের ফ্রান্স শাখার সদস্য জয়নাল আবেদীন ও ৭ নম্বর মোগলগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. আছন মিয়া।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ৩টি ইউনিয়নে বহিষ্কৃতরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলা শাখার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ২ নম্বর পূর্ব ইসলামপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. ইলিয়াছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ২ নম্বর পূর্ব ইসলামপুর ইউপিতে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ৩ নম্বর তেলিখাল ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী কাজী আবদুল ওয়াদুদ আলফু মিয়া, ৫ নম্বর রণিখাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান প্রার্থী ফরিদ উদ্দিন।

এছাড়াও বালাগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১ নম্বর পূর্ব পৈলনপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. আবদুল মতিনকে বহিষ্কার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button