সারাদেশ

সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু।

মঙ্গলবার (২ নভেম্বর,২০২১) সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।  উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন ভোটার ১৬০টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

মঙ্গলবার (২ নভেম্বর,২০২১) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে, ভোটকেন্দ্রগুলাতে বিরাজ করছে উৎসবের আমেজ। সকাল থেকেই ভোটকেন্দ্রে পুরুষ ভোটারদের উপস্থিতি বেশি রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতিও বাড়বে। শাহজাদপুর উপজেলার চর নবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন সাবেক সাংসদ চয়ন ইসলাম। এছাড়া নিজ নিজ কেন্দ্রে ভোট দেবেন জাতীয় পার্টি মনোনীত ও স্বতন্ত্র প্রাথী।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে রিটানিং অফিসার ও রাজশাহী বিভাগীয় নির্বাচন অফিসার মো. ফরিদুল ইসলাম বলেন, করোনা আক্রান্ত হয়ে সরকার দলীয় সাংসদ হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শুন্য হওয়া সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রফেসর মেরিনা জাহান কবিতা, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি মনোনীত মোক্তার হোসেন ও মোটরযান প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হুমায়ন কবির প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিটি ভোট কেন্দ্রে নিয়োগ করা পুলিশ ও আনসার ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি, র‌্যাব ও পুলিশের ১৬টি মোবাইল টিম ও ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button