ক্রিকেটস্পোর্টস

নিউজিল্যান্ডের কাছে হেরে ভারতের বিদায়!

নিউজিল্যান্ডের কাছে বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচ হারল ভারত। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ব্যাটে-বলে সব বিভাগেই গো-হারা হেরেছে বিরাটের দল। ভারতের দেওয়া মাত্র ১১১ রানের টার্গেট কিউইরা প্রায় হেসে-খেলে জিতে যায়। ৮ উইকেটে ভারতকে হারিয়ে নিউ জিল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালের আশা জাগিয়ে রাখল। এটা টুর্নামেন্টে দুই ম্যাচে নিউ জিল্যান্ডের প্রথম জয়। আর দুই ম্যাচে ভারতের দ্বিতীয় হার।

পাকিস্তানের কাছে ১০ উইকেটে হার এবং নিউ জিল্যান্ডের কাছে ৮ উইকেটের বড় পরাজয়- এই দুই ম্যাচে বিশ্বকাপে তাদের বিদায় ঘণ্টা প্রায় বাজিয়ে দিল। পয়েন্ট তালিকায় এখন পর্যন্ত ভারতের অর্জন শূন্য!

এই গ্রুপে টানা তিন ম্যাচ জিতে পাকিস্তানের এক পা এখন সেমিফাইনালের ঘরে। আফগানিস্তান তিন ম্যাচে দুটিতে জিতেছে। এমনকি নাবিবিয়াও এক ম্যাচ জিতেছে। পরের তিন ম্যাচে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান, স্কটল্যান্ড ও নাবিবিয়া। এই তিন ম্যাচ ভারত যদি জিতে তবুও সেমিফাইনালে তাদের উঠা নিশ্চিত নয়।

দুবাইয়ের স্লো এবং গ্রিপিং উইকেটে ভারত পুরো ২০ ওভারজুড়ে যা করেছে তার নাম-সংগ্রাম! দলের কোন ব্যাটসম্যানই রান স্বাচ্ছন্দ্যে ছিলেন না। লম্বা চওড়া বিশাল ব্যাটিং লাইন আপের জন্য বিখ্যাত ভারতের ব্যাটসম্যানদের কী অসহায় না দেখাচ্ছিল পুরো ইনিংসজুড়ে।

শেষের দিকে রবিন্দ্র জাদেজা ১৯ বলে অপরাজিত ২৬ রান করায় ভারতের স্কোর কোনমতে তিন অংকের কোটা পার করে।

ভারতের দেওয়া মামুলি রান তাড়া করতে নেমে নিউ জিল্যান্ড সহজ এবং নিরাপদ ব্যাটিং কৌশল বেছে নেয়। ওপেনার ড্যারিল মিচেল একপ্রান্ত থেকে কিছুটা আক্রমণাত্মক ব্যাটিং করেন। ৩ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৩৫ বলে ৪৯ রান আসে মিচেলের ব্যাট থেকে। দলকে জয়ের বাকি পথ দেখান ডেভন ক্যানয় ও অধিনায়ক কেন উইলিয়ামস। ৮ উইকেটে এই ম্যাচ জিতে ৩৩ বল বাকি রেখেই!

পরাজয়ের এই ব্যবধানই জানিয়ে দিচ্ছে একতরফা ম্যাচে অসহায় ভঙ্গিতে হেরেছে ভারত।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ১১০/৭ (২০ ওভারে, জাদেজা ২৬*, পান্ডিয়া ২৩, রাহুল ১৮, রোহিত ১৪, বোল্ট ৩/২০, সোদি ২/১৭)। নিউ জিল্যান্ড ১১১/২ (১৪.৩ ওভারে, গাপটিল ২০, মিচেল ৪৯, উইলিয়ামসন ৩৩*, বুমরা ২/১৯)। ফল: নিউ জিল্যান্ড ৮ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: ইস সোদি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button