সারাদেশ

দৌলতদিয়ায়  আজও যানবাহনের লম্বা লাইন

আজও দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া প্রান্তের প্রায় ৭ কিলোমিটার ফেরি সংকট ও অতিরিক্ত যানবাহনের চাপে সড়কে যানবাহনের লম্বা সিরিয়াল তৈরি হয়েছে।

এর আগে দৌলতদিয়ার সড়কে রোববারও একই কারণে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়।

সিরিয়ালে অল্প সংখ্যক যাত্রীবাহী যানবাহন থাকলেও পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। ফলে ট্রাকচালকদের দিনের পর দিন ও যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা নদী পারের জন্য অপেক্ষায় থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

সোমবার সকাল ৯টার দিকে দৌলতদিয়া প্রান্তের সড়কের প্রায় সাড়ে ৪ ও ঘাট থেকে ১৪ কিলোমিটার দূরের গোয়ালন্দ মোড়ের সড়কে প্রায় আড়াই কিলোমিটারসহ প্রায় ৭ কিলোমিটার সড়কে পণ্যবাহী ট্রাকের সিরিয়াল দেখা যায়। এরমধ্যে মাঝে মাঝে রয়েছে যাত্রীবাহী পরিবহন।

সময়মতো মালামাল পরিবহন করতে না পেরে পরিবহন খরচের পাশাপাশি তাদের খরচও বাড়ছে। এছাড়া অভিযোগ রয়েছে রাতে চুরি হচ্ছে গাড়ির তেল, টাকা ও মোবাইল ফোন।

ভোগান্তি লাঘবে যাত্রীবাহী যানবাহন ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, যাত্রীবাহী যানবাহন চলমান রয়েছে। তবে কিছু ট্রাক সিরিয়ালে রয়েছে। বর্তমানে এ রুটে ছোট বড় ১৬টি ফেরি চলাচল করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button