আন্তর্জাতিক

আরও ৫ হাজার মানুষের প্রাণ গেলো মহামারি করোনায়

গত ২৪ ঘণ্টায় বিশ্বে মহামারি করোনায় আক্রান্ত হয়ে ৫ হাজারের বেশি  মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (২৬ অক্টোবর,২০২১) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ৭০ হাজার ১২৭ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৪৮ লাখ ১৪ হাজার ৮৬৯ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২২ কোটি ১৯ লাখ ৫২ হাজার ৭১৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ২২৩ জন। এর আগের দিন করোনায় মারা ৫ হাজার ২৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ২৮ হাজার ১৫৭ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৩ লাখ ৪৯ হাজার ৬৯৬ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬৪ লাখ ১৫ হাজার ৪৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৫৭ হাজার ৮২৪ জন মানুষ মারা গেছেন।

তাছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪২ লাখ ১ হাজার ৩৫৭ জনের। মারা গেছেন ৪ লাখ ৫৫ হাজার ১০০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button