আন্তর্জাতিক

করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে

গত ২৪ ঘণ্টায় বিশ্বে মহামারি করোনায় আক্রান্ত হয়ে আরও প্রায় ৬ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় পৌনে ৪ লাখের মতো মানুষের। তবে এক দিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে বিশ্বে ।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শনিবার (২৩ অক্টোবর, ২০২১) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ৫৯ হাজার ৩৭৩ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৪১ লাখ ৭ হাজার ৬৪৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২২ কোটি ১১ লাখ ৭৩ হাজার ৯৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৯১৫ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৭৩২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ২৭৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৫৯২ জনের।

করোনার প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬২ লাখ ৯৪ হাজার ২১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৫৬ হাজার ২০৬ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৮৪৩ জনের। মারা গেছেন ৪ লাখ ৫৪ হাজার ৩০১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button