ক্রিকেট

নামিবিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার সহজ জয়

নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৭ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। আর সহজ জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করলো তারা । আবুধাবিতে শ্রীলঙ্কার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় নামিবিয়া। জবাবে ৩৯ বল আগে জয় নিশ্চিত করে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

নামিবিয়াকে গুড়িয়ে দেয় লঙ্কার বলাদের সম্মিলিত চেষ্টায় । সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে তাদের সেরা বোলার মাহেশ থিকশানা। ২৫ রানে ৩ উইকেট পেয়েছেন ডানহাতি অফস্পিনার। দুটি করে উইকেট পেয়েছেন লাহিরু কুমারা ও হাসারাঙ্গা ডি সিলভা। একটি করে উইকেট পেয়েছেন চামিকা করুণারত্নে ও দুশমান্তে চামিরা।

নাবিমিয়ার হয়ে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র তিন ব্যাটসম্যান। কেবল দুই ব্যাটম্যান ২০ এর বেশি রান করেছেন। সর্বোচ্চ ২৯ রান করেছেন ক্রেইগ উইলিয়ামস। ২০ রান আসে অধিনায়ক জেরহার্ড এরাসমাসের ব্যাট থেকে। ১২ রান করেন জনাথম স্মিথ।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ২৬ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায়। ওপেনার পাথুম নিশাঙ্কা (৫), কুশল পেরেরা (১১) ও দিনেশ চান্দিমাল (৫) দ্রুত সাজঘরে ফেরেন। প্রতিরোধ গড়ে শুরুর ধাক্কা সামলে দলকে জয়ের পথে এগিয়ে নেন আভিষকা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকশে। তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের ইনিংসে সহজেই জয় পায় লঙ্কানরা।

ছক্কায় দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া রাজাপাকশের ব্যাট থেকে আসে ৪২ রান। ফার্নান্দো করেন ৩০ রান।

বুধবার শ্রীলঙ্কার পরবর্তী ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে। নামিবিয়ার প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button