জুলাই ৩০, ২০২১ ১০:৪৪ পূর্বাহ্ণ ||১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ||১৯শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

ক্রোয়েশিয়াকে হারালো ইংল্যান্ড

বিশ্বকাপ কিংবা ইউরো- বড় কোনও প্রতিযোগিতায় ওয়েম্বলিতে কখনও হারেনি ইংল্যান্ড। এই পরিসংখ্যান অটুট থাকলো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তাদের প্রথম ম্যাচে। ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়ে ইউরো অভিযান শুরু করলো থ্রি লায়নরা।

জয় দিয়ে ইউরো শুরুর ইতিহাস ছিল না ইংল্যান্ডের। অন্য দিকে ক্রোয়েশিয়া পাঁচ আসরে নিজেদের প্রথম ম্যাচ ছিল অজেয়। সেই ধারা ভেঙে গেলো রোববার (১৩ জুন) ওয়েম্বলিতে। সাড়ে ২২ হাজার দর্শককে আনন্দের উপলক্ষ এনে দিলেন গ্যারেথ সাউদগেটের শিষ্যরা।

৯০ মিনিটের খেলা শেষে দুই দলেরই লক্ষ্যে শট ছিল দুটি করে, যার একটি জালে পাঠিয়ে জয় হয়েছে ইংল্যান্ডের। ৫৭ মিনিটে ক্রোট গোলকিপার ডোমিনিক লিভাকোভিচকে এক শটেই পরাস্ত করেন রহিম স্টারলিং। জাতীয় দলের জার্সিতে তার প্রথম গোলে সবচেয়ে বড় অবদান ক্যালভিন ফিলিপসের। ডানপ্রান্ত দিয়ে দুজন খেলোয়াড়কে টেক্কা দিয়ে স্টারলিংকে খুঁজে পান তিনি এবং তার থ্রু বল থেকে লক্ষ্যভেদ করেন ম্যানসিটি তারকা।

স্টারলিংয়ের ক্লাব সতীর্থ ফিল ফডেন ম্যাচের শুরুতেই গোলমুখ খুলতে পারতেন। স্টারলিংয়ের কাছ থেকে বল পান তিনি এবং তার বাঁ পায়ের শট বাঁ দিকের পোস্টে আঘাত করে। এই আক্ষেপ শেষ পর্যন্ত দূর করতে পেরেছে থ্রি লায়নরা। ২০১৮ সালের বিশ্বকাপ সেমিফাইনালে এই ক্রোটদের কাছে হারের ক্ষতও যেন শুকিয়ে গেছে।

About Md Uzzal