এপ্রিল ১১, ২০২১ ১২:১৭ পূর্বাহ্ণ ||২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ||২৭শে শাবান, ১৪৪২ হিজরী

কোয়ার্টার ফাইনালে পোর্তো  জুভেন্টাসকে কাঁদিয়ে

উয়েফা চ্যাম্পিয়নস লিগের (ইউসিএল) শেষ ষোলোর খেলায় দ্বিতীয় লেগে হেরেও অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে পোর্তো। ঐদিকে উল্লাসে মেতে উঠেছে পোর্তো শিবির

মঙ্গলবার রাতে ঘরের মাঠে জুভেন্টাস জিতে ৩-২ গোলে। এর আগে পোর্তোর মাঠে হারতে হয়েছে ২-১ গোলে। দুই লেগের খেলা মিলিয়ে ৪-৪ হলেও অ্যাওয়ে গোলে এগিয়ে থাকে পোর্তো। তাতেই সর্বনাশ হয় জুভেন্টাসের। টানা দুই আসরে ইউসিএলের শেষ ষোলো থেকে বাদ পড়েন ক্রিস্টিয়ানো রোনালদোরা।

নিজেদের মাঠ, চেনা পরিবেশ। তবুও যেনা প্রথমার্ধে অচেনা দেখা যাচ্ছিল আন্দ্রে পিরলোর দলকে। ম্যাচের ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে পোর্তোকে এগিয়ে দেন সার্জিও অলিভিয়েরা। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই খেলায় ফিরে জুভেন্টাস। ম্যাচের ৪৯ ও ৬৩ মিনিটে জোড়া গোল দিয়ে এগিয়ে দেন চিয়েজা। তবে প্রথম লেগে ওল্ড লেডিরা ২-১ গোলে হারায় তখনো ম্যাচটি সমতায় (৩-৩)। ৯০ মিনিট শেষে খেলা মাঠে গড়ায় আরও ৩০ মিনিট।

প্রথম ১৫ মিনিটে গোলের দেখা পায়নি কোনো দলই। শেষ ১৫ মিনিটে আরও দুটি গোল হয়। ম্যাচের ঠিক ১১৫ মিনিটের সময় সার্জিও অলিভিয়েরা দারুণ গোলে ম্যাচটি ড্র করে আবারও এগিয়ে দেন পোর্তোকে। এর দুই মিনিট পরেই এবার জুভেন্টাসের হয়ে গোল করেন অ্যাডরিয়েন র‍্যাবিওট। জুভেন্টাস ম্যাচটি জেতে ৩-২ গোলে। দুই লেগের খেলায় ৪-৪ গোলে ড্র হলেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে কোয়ার্টার ফাইনালে যায় পোর্তো।

ম্যাচের ৫৪ মিনিটের সময় লাল কার্ড দেখেছিলেন পোর্তোর মেহদি তারেমি। ১০ জনের দল নিয়ে বাকি সময় লড়েছিল পর্তুগিজ ক্লাবটি। তবুও তাদের থামাতে পারেনি জুভেন্টাস।

About Md Uzzal