মে ১৮, ২০২১ ৬:৪৮ পূর্বাহ্ণ ||৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ||৫ই শাওয়াল, ১৪৪২ হিজরী

সব শিক্ষাপ্রতিষ্ঠান  খুলে দেয়ার দাবি বেসরকারি নার্সিং কলেজ মালিকদের

 

আলোচিত ডেস্ক: করোনা মহামারি কমে আসায় এখন দেশের হাট-বাজার থেকে শুরু করে সব কিছু স্বাভাবিকভাবে চলছে। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সরকারের এমন সিদ্ধান্তে দেশের শিক্ষা ব্যবস্থার মারত্মক ক্ষতি হচ্ছে উল্লেখ করে সব শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন বাংলাদেশ বেসরকারি নার্সিং ইনস্টিটিউট ও কলেজ ওনার্স এসোসিয়েশনের নেতারা। রবিবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর বিজয় স্বরণি এলাকার একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংগঠনের এক আলোচনা সভায় বক্তারা এ দাবি জানান।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবুল হাসনাত মোঃ ইয়াহিয়া। `নার্সিং পেশার মান উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে আর্থিক ও সামাজিকভাবে সমৃদ্ধশালী করণের পরিকল্পনা’ শীর্ষক আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা. একেএম জালাল আহমেদ, সংগঠনের মহাসচিব মোঃ জহিরুল ইসলাম, ড. আহমেদ আল ওয়ালী, মো, রাসেল উদ্দিন প্রিন্স প্রমুখ।

সভায় বক্তারা দেশের নার্সিং ইনস্টিটিউ ও কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। একই সঙ্গে তারা বলেন, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় সহযোগিতা পেলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ থেকে তিন লাখ নার্সিং জনশক্তি বিদেশে পাঠানো সম্ভব হবে। এ লক্ষ্যে বেসরকারি নার্সিং ইনস্টিটিউট ও কলেজ মাকিলদের সংগঠনটি কাজ করে যাচ্ছে বলেও সভায় জানানো হয়।

সভায় আগের দু’টি কমিটি বিলুপ্ত করে আবুল হাসনাত মোঃ ইয়াহিয়াকে সভাপতি ও মোঃ জহিরুল ইসলামকে মহাসচিব করে নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির অন্যরা হলেন সহসভাপতি ড. আহমেদ আল ওয়ালী, অধ্যাপক ডা. একেএম জালাল আহমেদ, মো. কামরুজ্জামান, যুগ্ম মহাসচিব মো. তাজউদ্দিন মিলন, মো. রাসেল উদ্দিন প্রিন্স, ডা. আনিস মালিক ও কোষাধ্যক্ষ মো. শাহদাত হোসেন। কমিটির নির্বাহী সদস্য হিসেবে আছেন মো. আবুল কালাম শেখ, মো. আকরাম হোসেন, মো. সালাহউদ্দিন। এছাড়া ৯টি বিভাগীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা পদাধিকার বলে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।

About Md Uzzal