মে ১৮, ২০২১ ৭:৩১ পূর্বাহ্ণ ||৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ||৫ই শাওয়াল, ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীর বিশেষ উপহার টাকা নিয়েও ভ্যান চালককে দিলেন না ইউপি সদস্য

খুলনার ডুমুরিয়ায় এক ভ্যানচালকের কাছ থেকে ১০ হাজার টাকা নিয়ে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার গৃহহীনদের জন্য ঘর  না দেয়ার অভিযোগ উঠেছে  আব্দুল হালিম মুন্না নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

জেলার ডুমুরিয়ায় আটলিয়া ইউনিয়ন পরিষদের ৯নং কুলবাড়িয়া ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হালিম মুন্নার বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। এ ঘটনায় হতদরিদ্র ওই ব্যক্তি ঘর না পেয়ে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ডুমুরিয়া উপজেলার কুলবাড়িয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাক আলী খার ছেলে মো. আবু বক্কর খা তার অভিযোগে উল্লেখ করেন, তিনি একজন হতদরিদ্র ব্যক্তি। তার কোনো জায়গা জমি নেই। ভ্যান চালিয়ে স্ত্রী ও সন্তানদের নিয়ে কোনোরকম দিনাতিপাত করেন।

ওয়াপদার ওপর কুড়ে ঘর বানিয়ে সেখানেই বসবাস করেন আবু বক্কর। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা উপহার হিসেবে ভূমিহীনদের জায়গাসহ ঘর নির্মাণ করে দিচ্ছেন। আটলিয়া ইউনিয়ন পরিষদের ৯নং কুলবাড়িয়া ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হালিম মুন্নার কাছে গেলে ঘর পাওয়ার জন্য ২০ হাজার টাকা দাবি করেন তিনি।

আবু বক্করও ঘর পাওয়ার আশায় অনেক কষ্টে ধার দেনা করে ১০ হাজার টাকা তাকে দেন। কিন্তু ঘর দেয়ার সময় তার নামটা তালিকায় ছিল না। অর্থাৎ তিনি ঘর পাননি।

ঘর না পেয়ে গত ২৫ জানুয়ারি জেলা প্রশাসক, খুলনা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

এ ব্যাপারে ইউপি সদস্য আব্দুল হালিম মুন্না বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। শুধুমাত্র তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে।r

About Md Uzzal