জানুয়ারি ২৬, ২০২১ ৯:০৩ পূর্বাহ্ণ ||১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ||১২ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

বাড়ি ভাড়া না বাড়ানোর দাবি

মঙ্গলবার (২২ ডিসেম্বর,২০২০) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে করোনার এই পরিস্থিতিতে নতুন বছরে বাড়ি ভাড়া না বাড়ানোর দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ। বাড়ি ভাড়া না বাড়ানোর  দাবিতে মানববন্ধন করে সংগঠনের নেতা-কর্মীরা।

এ সময় ভাড়াটিয়ার পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বলেন, ‘বছরের প্রথম মাস এলেই বাড়ির মালিকরা ভাড়া বাড়ানোর একটি অলিখিত নিয়ম চালু করে রেখেছেন। এ বছর করোনার কারণে সাধারণ ভাড়াটিয়ারা এমনিতেই দিশেহারা। এরমধ্যই ২০২১ সালের জানুয়ারি মাস থেকে বাড়ি ভাড়া বাড়ানোর নোটিশ দেওয়া হচ্ছে। মহামারির এই পরিস্থিতিতে বাড়ি ভাড়া বাড়ানোর মতো অমানবিক কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য হতে পারে না। আমরা এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দিক নির্দেশনামূলক ঘোষণা চাই। পাশাপাশি নতুন বছরে ভাড়াটিয়া উচ্ছেদ বন্ধ করতে কার্যকর পদক্ষেপের দাবি জানাচ্ছি।’সংগঠনের কেন্দ্রীয় নেতা মো. কিরণ মৃধা, জামাল শিকদার, মো. মাকসুদুর রহমান, মো. আক্কাস হোসেনহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, কৃষক ফেডারেশনের সভাপতি বদরুল আলম, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানীর মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ।

About Md Uzzal