এপ্রিল ১১, ২০২১ ১২:৫৬ পূর্বাহ্ণ ||২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ||২৭শে শাবান, ১৪৪২ হিজরী

জয় পায়নি বার্সা তবে পেলেকে ছোঁয়াছে মেসি

শনিবার রাতে লা লিগায় ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ম্যাচে একটি গোল করেছেন লিওনেল মেসি। আর এর মধ্য দিয়ে একটি ক্লাবের হয়ে সর্বকালের সর্বোচ্চ ৬৪৩ গোল করা পেলের রেকর্ড ছুঁয়ে ফেলেন তিনি। কিন্তু তার রেকর্ড ছোঁয়ার রাতে জয় পায়নি বার্সা। তারা ২-২ গোলে ড্র করেছে।

কাতালানদের মাঠে ম্যাচের ২৯ মিনিটেই লিড নেয় ভ্যালেন্সিয়া। এ সময় দলটির মৌকতার দিয়াখাবি হেডে গোল করে এগিয়ে নেন দলকে। অবশ্য প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৪) সমতা ফেরায় বার্সা। এ সময় পেনাল্টি পায় তারা। পেনাল্টি নেন মেসি। তার নেওয়া শট ফিরিয়ে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জাউমি ডমেনেচ। কিন্তু গোল হওয়া থেকে দলকে রক্ষা করতে পারেননি। বাম দিক থেকে উড়ে আসা বলে হেড নিয়ে মেসি জালে জড়ান।

বিরতির পর ৫২ মিনিটে লিড নেয় বার্সা। এ সময় বক্সের মধ্যে লাফিয়ে উঠে অ্যাক্রোবেটিক স্টাইলে গোল করেন রোনাল্ড আরাউজো। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ৬৯ মিনিটে ভ্যালেন্সিয়ার ম্যাক্সি গোমেজ গোল করে সমতা ফেরান। শেষ পর্যন্ত এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে গেল বার্সা। যদিও অ্যাটলেটিকো একটি ম্যাচ কম খেলেছে। ১৩ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ২১ পয়েন্ট। ১২ ম্যাচ থেকে অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ২৯ পয়েন্ট। ১৪ ম্যাচ থেকে ২৬ পয়েন্ট নিয়ে রিয়াল সোসিয়েদাদ রয়েছে দ্বিতীয় স্থানে। আর ১৩ ম্যাচ থেকে ২৬ পয়েন্ট নিয়ে রিয়াল রয়েছে তৃতীয় স্থানে।

 

উল্লেখ্য— ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে নিজ দেশের ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে ৬৪৩ গোল করেছিলেন। যা এখন পর্যন্ত একক কোনো ক্লাবের হয়ে কোনো খেলোয়াড়ের করা সর্বকালের সর্বোচ্চ গোল। আর মেসি বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমেই তার রেকর্ড স্পর্শ করলেন। পেলের রেকর্ড ভেঙে দিতে আর্জেন্টাইন তারকা যে খুব বেশি সময় নিবেন না সেটা অনুমেয়

About Md Uzzal