জানুয়ারি ২৫, ২০২১ ১০:২০ অপরাহ্ণ ||১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ||১১ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

আজ সিনহা হত্যা মামলার চার্জশিট

কক্সবাজারের টেকনাফে পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলার চার্জশিট রোববার (১৩ ডিসেম্বর, ২০২০) যেকোনো সময়ে কক্সবাজার আদালতে চার্জশিট জমা দেওয়া হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম।

অন্যদিকে, মামলাটি অবৈধ দাবি করে বাতিল চেয়ে প্রধান আসামি পরিদর্শক লিয়াকত আলীর আইনজীবীর করা মামলার পূর্ণাঙ্গ শুনানিরও নির্ধারিত দিন আজ।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তদন্তে চাঞ্চল্যকর এ ঘটনার সঙ্গে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনের সংশ্লিষ্টতা মিলেছে। তাদের মধ্যে ১৪ জন কারাগারে আছেন। তদন্তে ওসি প্রদীপ ছাড়াও বাহারছড়া পুলিশ ক্যাম্পের পরিদর্শক লিয়াকত আলী, এসআই নন্দদুলাল রক্ষিত, টেকনাফ থানার কয়েকজন পুলিশ সদস্য ছাড়াও আর্মড পুলিশ ব্যাটালিয়নের তিন সদস‌্য ও স্থানীয় তিন বাসিন্দাসহ ১৪ জনের বিষয়ে বিস্তারিত জানা গেছে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে মেজর সিনহাকে বহনকারী গাড়ি দাঁড় করানো হয়। তিনি গাড়ি থেকে বের হলে তাকে গুলি করে পুলিশ। এ ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। আদালতের নির্দেশে মামলাটির তদন্তের দায়িত্ব পায় ।

সিনহা হত্যা ঘটনায় ৫ আগস্ট নিহতের বড় বোন কক্সবাজারের আদালতে মামলা দায়ের করেন। মামলায় ওসি প্রদীপসহ নয়জনকে আসামি করা হয়।

About Md Uzzal