এপ্রিল ১১, ২০২১ ১:২৯ পূর্বাহ্ণ ||২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ||২৭শে শাবান, ১৪৪২ হিজরী

রাজউকের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কামরাঙ্গীরচরে অবৈধ ভবন নির্মাণ কাজ অব্যাহত

হানজালা শিহাব।। সরকারের নিয়ম-নীতির তোয়াক্কা না করে কামরাঙ্গীরচরে একটি বহুতল ভবন নির্মাণ কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ- রাজউকের কোনও ধরনের অনুমোদন নেয়া হয়নি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও রাজউকের নিয়ন্ত্রণাধীন ওই মার্কেট নির্মাণে।

রাজউক সূত্রে জানা গেছে, মদিনা সুপার মার্কেট নামে বহুতল ওই ভবন নির্মাণ বন্ধে ভবনের মালিককে আইন অনুযায়ী তিন দফায় লিখিত নোটিশ করা হয়েছে। কিন্তু বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাজউকের সেই নোটিশকে বৃদ্ধাআঙ্গুলী দেখিয়ে ভবনের নির্মাণ কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

এ বিষয়ে নির্মাণাধীন ওই মার্কেটের মালিক জাহাঙ্গীর আলমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এবিষয়ে জানতে চাইলে রাজউকের সংশ্লিষ্ট এলাকার পরিদর্শক প্রশান্ত কুমার বলেন, আমরা গত ৯ ডিসেম্বর নির্মাণাধীন ভবন মালিককে তৃতীয় দফায় চূড়ান্ত নোটিশ দিয়েছি। এর আগে দুই দফায় তাকে লিখিত নোটিশ করে অনুমোদন ছাড়া ভবন নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে। কিন্তু তিনি এতে কর্ণপাত করেননি। ফলে রাজউকের আইন অনুযায়ী তাকে চূড়ান্ত নোটিশ দেয়া হয়েছে। এখন ১৫ দিন দেখা হবে। এর মধ্যে তিনি কাজ বন্ধ না করলে মোবাইল কোর্টের মাধ্যমে তার অবৈধ ভবন ভেঙে দেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখবো।

উল্লেখ্য, এর আগে গত ২০ নভেম্বর আলোচিত খবরে ‘কামরাঙ্গীরচরে নিয়ম-নীতির তোয়াক্কা না করে নির্মাণ হচ্ছে বহুতল মার্কেট, ঘটতে পারে দুর্ঘটনা!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সেখানে অবৈধ ওই মার্কেট নির্মাণের বিস্তারিত তুলে ধরা হয়।

 

About Md Uzzal