এপ্রিল ১১, ২০২১ ১:০৪ পূর্বাহ্ণ ||২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ||২৭শে শাবান, ১৪৪২ হিজরী

মালানের ব্যাটে ভর করে ইংল্যান্ড সিরিজ জিতল

ডেভিড মালানের অর্ধশতকে ভর করে সিরিজের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতেছে সফরকারী ইংল্যান্ড।

দক্ষিণ আফ্রিকাকে তারা ৪ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে ইংলিশরা।

পার্লের বোল্যান্ড পার্ক স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে এক বল হাতে রেখে জয় তুলে নেয় ইংল্যান্ড।

১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮৩ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সফরকারী দল। তবে অধিনায়ক ইয়ন মরগ্যানকে সঙ্গে নিয়ে সেই চাপ সামাল দেন মালান। দলের জয় থেকে ১৩ রান দূরে থাকতে ৪০ বলে ৫৫ রান করে মালান বিদায় নেন। এরপর স্যাম কারান (১) বিদায় নিলেও অধিনায়ক মরগ্যান দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন।

১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান করে ইংল্যান্ড। মরগ্যান ১৭ বলে ২৬ রানে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি ৩টি, লুঙ্গি এনগিদি ২টি এবং কাগিসো রাবাদা ১টি উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৬ উইকেটে ১৪৬ রান করে প্রোটিয়ারা। সর্বোচ্চ ৩০ রান আসে অধিনায়ক কুইন্টন ডি ককের ব্যাট থেকে। এছাড়া জর্জ লিন্ড ২৯ ও ভ্যান ডার ডুসেন ২৫ রান করেন।

ইংল্যান্ডের আদিল রশিদ ২টি এবং জোফরা আর্চার, স্যাম কারেন ও ক্রিস জর্ডান ১টি করে উইকেট নেন।

About Md Uzzal