মে ১৮, ২০২১ ৭:০৮ পূর্বাহ্ণ ||৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ||৫ই শাওয়াল, ১৪৪২ হিজরী

মেয়র পদে আ. লীগের মনোনয়ন পেলেন ধামরাইয়ে পৌরসভা নির্বাচনে গোলাম কবির

ঢাকার ধামরাই পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম কবির। এ নিয়ে দ্বিতীয়বার তিনি আওয়ামী লীগের হয়ে পৌর মেয়র পদে নির্বাচন করবেন।

শনিবার (২৮ নভেম্বর, ২০২০) বিকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এই প্রার্থী বাছাই চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাতে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গত ২২ নভেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর শুক্রবার (২৭ নভেম্বর, ২০২০)  কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়। এতে দলের ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকুসহ পাঁচ জন আবেদন করেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপের পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। ফরম দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। এই নির্বাচনগুলো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

About Md Uzzal