অক্টোবর ২০, ২০২০ ৯:৩৩ পূর্বাহ্ণ ||৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ||২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

ডি ভিলিয়ার্স ঝড়ে বেঙ্গালুরুর বড় জয়ে তৃতীয় স্থানে

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সোমবার রাতে বড় জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে । শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ডি ভিলিয়ার্স ঝড়ে ২ উইকেটে ১৯৪ রান তোলে বেঙ্গালুরু। জবাবে ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১১২ রানের বেশি করতে পারেনি কলকাতা।

৮২ রানের দারুণ জয়ে কোহলিবাহিনী পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে । ৭ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে কলকাতা রয়েছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে।

টস জিতে প্রথমে বেঙ্গালুরু ব্যাট করতে নেমে ৬৭ রানের মাথায় প্রথম উইকেট হারায়। ফিরে যান দেবদূত পাদিকাল। আন্দ্রে রাসেলের বলে বোল্ড হওয়ার আগে ২৩ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩২ রান করে যান তিনি। ৯৪ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় তারা। প্রসিদ্ধ কৃষ্ণার বলে বোল্ড হন অ্যারোন ফিঞ্চ। ৩৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৭ রান করে যান তিনি।

সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি ও ডি ভিলিয়ার্স। অপরাজিত ১০০ রানের জুটি গড়েন তারা দুজন। ব্যাট হাতে ঝড় তোলেন ডি ভিলিয়ার্স। তাকে যোগ্য সঙ্গ দেন কোহলি।

ডি ভিলিয়ার্স ৩৩ বলে ৫টি চার ও ৬ ছক্কায় অপরাজিত ৭৩ রান করেন। তার স্ট্রাইক রেট ছিল ২২১.২১। কোহলি ২৮ বলে ১ চারে অপরাজিত থাকেন ৩৩ রানে।

১৯৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় কলকাতা। ব্যাট হাতে তিনজন মাত্র দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে শুভমান গিল সর্বোচ্চ ৩৪ রান করেন ৩ চার ও ১ ছক্কায়। ১৬টি করে রান করেন আন্দ্রে রাসেল ও রাহুল ত্রিপাথি। এতে করে ১৯৫ রানের বড় টার্গেট এ পৌছানো সম্ভব হয়নি।

ম্যাচসেরা নির্বাচিত হন ব্যাট হাতে ঝড় তোলা এবি ডি ভিলিয়ার্স।

About Md Uzzal