অক্টোবর ২০, ২০২০ ১০:০২ পূর্বাহ্ণ ||৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ||২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

দিল্লিকে হারিয়ে শীর্ষস্থানে মুম্বাই

এতদিন পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা দিল্লি ক্যাপিটালসের দখলে ছিল। রোববার রাতে দিল্লিকে  ৫ উইকেটে হারিয়ে শীর্ষস্থানটা দখলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

নেট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে আছে মুম্বাই । ৭ ম্যাচ থেকে মুম্বাইর সংগ্রহ ১০ পয়েন্ট। সমান থেকে থেকে দিল্লির সংগ্রহও সমান ১০ পয়েন্ট।

রোববার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দিল্লি প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করে। জবাবে ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মুম্বাই।

মুম্বাইর জয়ে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদব। তারা দুজনেই করেছেন ৫৩টি করে রান। ডি কক ৪ চার ও ৩ ছক্কায় করেন ৫৩। আর যাদব ৬ চার ও ১ ছক্কায় করেন ৫৩। এর বাইরে তৃতীয় সর্বোচ্চ ২৮ রান করেন ইশান কিষান। ২ চার সমান সংখ্যক ছক্কায় এই রান করেন তিনি।

শেষ দিকে ৩ ওভারে মাত্র ২২ রানের ব্যবধানে ৩টি উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়েছিল মুম্বাই। কিন্তু অভিজ্ঞ ক্রুনাল পান্ডিয়া (১২) ও কিরেন পোলার্ড (১১) মিলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে দিল্লির কাগিসু রাবাদা ২টি উইকেট নেন।

তার আগে দিল্লির ইনিংসে সর্বোচ্চ অপরাজিত ৬৯ রান করেন শিখর ধাওয়ান। ৫২ বল খেলে ৬ চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। অধিনায়ক শ্রেয়াস আয়ারের ব্যাট থেকে আসে ৪২ রান। যা তিনি ৩৩ বলে ৫ চারে করেন। এই দুজনের বাইরে ১৫টি রান করেন আজিঙ্কা রাহানের ব্যাট থেকে।

দিল্লির যে চারটি উইকেটের পতন ঘটেছে তার দুটি নেন ক্রুনাল পান্ডিয়া।

ম্যাচসেরা নির্বাচিত হন কুইন্টন ডি কক।

About Md Uzzal