অক্টোবর ২০, ২০২০ ৮:৪২ পূর্বাহ্ণ ||৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ||২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

৭ গোলে হারলো লিভারপুল

একদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন লিভারপুল। অন্যদিকে গেল মৌসুমের শেষ দিনে রেলিগেশন এড়িয়েছিল অ্যাস্টন ভিলা। । কিন্তু রেলিগেশন এড়ানো সেই ভিলাই কিনা ৭ গোল দিলো চ্যাম্পিয়নদের জালে! ৭-২ গোলের জয়ে স্থানে।  ১৯৬২ সালের পর এই প্রথম তারা উঠে এসেছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় ।

অথচ সাম্প্রতিক বছরগুলোতে দারুণ ফর্মে থাকা লিভারপুল ৫৭ বছর পর এতো বড় ব্যবধানে হার মানলো। সবশেষ তারা ১৯৬৩ সালে ৭ গোল হজম করে হেরেছিল। লিগের প্রথম তিন ম্যাচে জয় পাওয়া জার্গেন ক্লপের শিষ্যরা প্রথম হারের স্বাদ নিলো চলতি মৌসুমে।

লিভারপুলের বিপক্ষে প্রথমার্ধেই হ্যাটট্রিক করেন অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিনস। তাতে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা। প্রথমার্ধে লিভারপুলের হয়ে একটি গোল করেন মোহাম্মদ সালাহ।

বিরতির পরও ক্ষুরধার আক্রমণ চালাতে থাকে ভিলা। তাতে আরো তিনটি গোলের দেখা পায় তারা। অবশ্য মোহাম্মদ সালাহও আরো একটি গোল পান। কিন্তু সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

ওয়াটকিনস ম্যাচের ৪, ২২ ও ৩৯ মিনিটে তিনটি গোল করেন। এ ছাড়া জ্যাক গ্রেলিশ ৬৬ ও ৭৫ মিনিটে দুটি এবং জন ম্যাকগিন (৩৫ মিনিটে) ও রস বার্কলে (৫৫ মিনিটে) একটি করে গোল করেন। মোহাম্মদ সালাহ ৩৩ ও ৬০ মিনিটে দুটি গোল শোধ দেন।

About Md Uzzal