অক্টোবর ২০, ২০২০ ৮:৩৬ পূর্বাহ্ণ ||৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ||২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

টিআইবির প্রতিবেদন সঠিক নয় বললেন: ওবায়দুল কাদের

টিআইবির একাদশ জাতীয় সংসদ (১ম থেকে ৫ম অধিবেশন)’ শীর্ষক প্রতিবেদনটি দেওয়া প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১ অক্টোবর, ২০২০) দুপুরে রাজধানীর সেতু ভবনের সম্প্রসারিত অংশের অনুষ্ঠানিক উদ্বোধন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিরোধীদলগুলোর সদস্য সংখ্যা কম হলেও তাদের পর্যাপ্ত সময় দেওয়া হচ্ছে। সব কার্যক্রমে অংশ নিচ্ছে। জনগণের ভোট নিয়ে তারা যদি আসন সংখ্যা বাড়াতে না পারে তার দায় তো সংসদের নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন. এমপিদের মধ্যে কেউ আইনজীবী, চিকিৎসক আবার কেউ ব্যবসার সঙ্গে জড়িত। জনগণের আস্থা ও সমর্থন নিয়ে তারা সংসদে এসেছেন এবং বিভিন্ন উন্নয়ন  কার্যক্রমে অংশ নিচ্ছেন, তা তো অপরাধ নয়।

উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীদের ভয়- ভীতি দেখানো হচ্ছে- বিএনপির এ অভিযোগ প্রসঙ্গে তি‌নি বলেন, এটা তাদের চিরাচরিত অভিযোগ।

বিএনপি উপ-নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার  ঘোষণাকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তারা শেষ পর্যন্ত মাঠে থাকবে কি না-তা  জনগণ বিশ্বাস করতে পারছে না।

বিএনপি শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকুক তা আমরাও চাই, জনগণ যে রায় দিবেন তা আমরা মেনে নেব বলে বিএনপিকে আস্বস্ত করেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী অপ্রয়োজনীয় প্রকল্প গ্রহণ ও নির্মাণ ব্যয় কমিয়ে কাজের গুণগত মান বৃদ্ধির আহ্বান জানান। একই স‌ঙ্গে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তি‌নি।

এ সময় সেতু সচিব বেলায়েত হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About Md Uzzal