সেপ্টেম্বর ২৩, ২০২০ ৩:২৩ অপরাহ্ণ ||৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ||৫ই সফর, ১৪৪২ হিজরী

ইংল্যান্ডে কাছে টি-টোয়েন্টিতে হার পাকিস্থানের

তিন ম্যাচ টি-টোয়েন্টি ম্যাচের প্রথমটি বৃষ্টির কাছে পরাজিত দু’দলই। রোববার (৩০ আগস্ট) রাতে দ্বিতীয়টিতে ১৯৫ রান করেও হার মেনেছে পাকিস্তান। ১৯৬ রানের টার্গেট ৫ উইকেট ও ৫ বল হাতে রেখে ছুঁয়ে ফেলে ইংল্যান্ড। যা ইংল্যান্ডের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে পাওয়া জয়।

ওল্ড ট্রাফোর্ডে ১৯৬ রান তাড়া করতে নেমে ৬৬ রানের জুটি গড়েন ইংল্যান্ডের টম ব্যান্টন ও জনি বেয়ারস্টো। এই রানে ২৪ বল ৪ চার ও ২ ছক্কায় ৪৪ রান করে আউট হন বেয়ারস্টো। তাকে ফেরান শাদাব খান।

একই রানে শাদাবের দ্বিতীয় শিকারে পরিণত হন ব্যান্টন। ১৬ বলে ১ ছক্কায় ২০ রান করে যান তিনি।

এরপর জুটি বাঁধেন দাওয়িদ মালান ও অধিনায়ক ইয়ান মরগান। তারা দুজন ৬২ বলে ১১২ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান। মরগান ৩৩ বল খেলে ৬ চার ও ৪ ছক্কায় ৬৬ রান করে আউট হন। আর মালান দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ৩৬ বলে ৬ চার ও ১ ছক্কায় করেন অপরাজিত ৫৪ রান।

শাদাব খান ৩টি উইকেট নেন। আর হারিশ রউফ নেন ২টি।

তার আগে মোহাম্মদ হাফিজের ৬৯, বাবর আজমের ৫৬ ও ফখর জামানের ৩৬ রানে ভর কর ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে পাকিস্তান। হাফিজ ৩৬ বল খেলে ৫ চার ও ৪ ছক্কায় করেন ৬৯ রান। ৪৪ বলে ৭ চারে বাবর করেন ৫৬। আর ২২ বল খেলে ৫ চার ও ১ ছক্কায় ৩৬ করেন ফখর। বল হাতে ইংল্যান্ডের আদিল রশিদ দুটি উইকেট নেন।

ম্যাচসেরা হন ইয়ান মরগান।

About Md Uzzal