সেপ্টেম্বর ২৬, ২০২০ ৬:৫৫ পূর্বাহ্ণ ||১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ||৮ই সফর, ১৪৪২ হিজরী

পটুয়াখালী পৌরসভার পরিচ্ছন্ন কর্মীদের মধ্যে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বিতরণ

পটুয়াখালী প্রতিনিধি :

মাল্টি-সেক্টরাল সিভিক প্ল্যাটফর্ম হেলদি বাংলাদেশ, গবেষণা প্রতিষ্ঠান পিপিআরসি এবং ইউএনডিপির সঙ্গে যৌথ উদ্যোগে পটুয়াখালী পৌরসভার ২৫০ জন পরিচ্ছন্নতাকর্মীকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) বিতরণ করা হয়েছে।

পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, হেলদি বাংলাদেশ জেলা প্রতিনিধি ও করোনায় স্বেচ্ছাসেবক পটুয়াখালী জেলা সমন্বয় মোঃ শহিদুল ইসলাম,সহ সমন্বয়ক মোঃ জাহিদ হোসেন, পৌর কাউন্সিলের উপস্থিতি এ সামগ্রী বিতরণ করা হয়।

এর আগে রোববার (২৮ জুন) নোয়াখালী ও পটুয়াখালী পৌরসভায় পিপিই বিতরণ এর উদ্বোধন করে হেলদি বাংলাদেশের আহ্বায়ক ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী।

এসময় ড. হোসেন জিল্লুর রহমান বলেন, ‘কোভিড-১৯ স্বাস্থ্য বিষয়ক কর্মসূচিতে সর্বাগ্রে স্বাস্থ্যবিধির গুরুত্ব। পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা এই প্রয়োজনীয় কাজের জন্য অন্যতম ফ্রন্টলাইন কর্মী বাহিনী। তবে তাদের অবদান এখনও প্রয়োজনীয় স্বীকৃতি পায়নি। আমাদের শহরগুলোকে পরিষ্কার রাখা একটি স্বাস্থ্যকর বাংলাদেশ নিশ্চিত করার মূল চাবিকাঠি।

ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী বলেন, ‘ঐতিহাসিকভাবে, পৌরসভার বর্জ্য অপসারণ এবং নিরাপদ ব্যবস্থাপনার অপরিসীম গুরুত্ব সত্ত্বেও, দক্ষিণ এশিয়া জুড়ে আমাদের স্যানিটেশন কর্মীরা পেশাগত এবং সামাজিকভাবে উপেক্ষিত ছিলেন। যদিও দীর্ঘ বিলম্বের পরেও আসুন আমরা আমাদের মূল্যবোধ এবং চিন্তাভাবনাগুলো সম্পূর্ণরূপে পরিবর্তনে এই মুহূর্তটি কাজে লাগাই। যাতে এখন থেকে আমরা এই সামাজিক তত্ত্বাবধানকারীদের প্রতি আরও শ্রদ্ধাশীল হয়ে উঠি।

About Md Uzzal