এপ্রিল ১১, ২০২১ ১:২৩ পূর্বাহ্ণ ||২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ||২৭শে শাবান, ১৪৪২ হিজরী

নরসিংদীতে অপহৃত শিশু গাজীপুরে উদ্ধার, গ্রেফতার ১

নরসিংদীর চৌয়ালা থেকে অপহরণ হওয়া ৭ মাসের শিশু সাবিকুন নাহার তোহাকে তিনদিন পর গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় এই ঘটনায় জড়িত সাবিনা আক্তার (২০) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার ভোরে তিনদিনের পুলিশি অভিযানের পর গাজীপুর জেলার জয়দেবপুরের ডেকেরচালা এলাকা থেকে এই শিশুটিকে উদ্ধার করা হয়। বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আমেনা বেগম বিপিএম সাংবাদিকদের এই তথ্য জানান।
অপহৃত শিশু সাবিকুন নাহার তোহা নরসিংদী শহরের চৌয়ালা এলাকার আলমগীর হোসেনের মেয়ে। আর গ্রেফতার সাবিনা আক্তার শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর গ্রামের রাকিবুল হাসান রানার স্ত্রী।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আমেনা বেগম বিপিএম সাংবাদিকদের বলেন, গত ২৮ জুন বুধবার বিকেল ৪টার দিকে নরসিংদী শহরের চৌয়ালা এলাকার একই বাড়ির ভাড়াটিয়া রাকিবুল হাসান রানা ও তার স্ত্রী সাবিনা আক্তার অজ্ঞাতনামা কয়েকজন পরস্পর যোগসাজশে শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের পর টাকা না দিলে মেরে ফেলবে এই মর্মে অপহরণকারীরা শিশুর পরিবারের নিকট ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনার পরের দিন নরসিংদী মডেল থানায় পরিবারের পক্ষ থেকে একটি মামলা রজু করা হলে শিশুটিকে উদ্ধার ও আসামি গ্রেফতারের জন্য সকল প্রকার আইনি কার্যক্রম গ্রহণ করে পুলিশ।

অভিযানের দিন গাজীপুর জেলার জয়দেবপুরের ডেকেরচালা এলাকার জনৈক গাজী বিল্লালের বাড়ির ভাড়াটিয়া আসু মিয়ার কক্ষ থেকে অপহৃত শিশু সাবিকুন নাহার তোহাকে উদ্ধার করা হয়।

এ সময় অপহরণের সঙ্গে জড়িত মামলার দ্বিতীয় আসামি সাবিনা আক্তারকে গ্রেফতার করা হয়। শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এই চক্রের সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

এ সময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হাসিবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শফিউর রহমান, নরসিংদী সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।

About uzzal uzzal