জানুয়ারি ২০, ২০২১ ১১:২৫ অপরাহ্ণ ||৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ||৬ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

বাঁচা মরার ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছে শ্রীলঙ্কা

দানুশকা গুনাথিলাকা, মেন্ডিস, পেরেরা, ম্যাথিউজ ও গুণারতেœর ব্যাটে ভর করে ৮ বল হাতে রেখেই ৭ উইকেটের দুর্দান্ত এক জয় তুলে নেয় লঙ্কানরা।

বৃহস্পতিবার কেনিংটন ওভালে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা।দলের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলার পাশাপাশি ক্যারিয়ারের নিজের দশম সেঞ্চুরি তুলে নিয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ১২৮ বল খরচে রান করেছেন ১২৫। ১৫টি চার ও একটি ছক্কায় সাজানো ছিলো তার ইনিংসটি।

শূন্য রানে সাজঘরে ফেরেন কোহলি। পরে ৭ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন যুবরাজ।তবে এ দুজন কিছু করতে না পারলেও ধোনি, কেদার যাদব মিলে দলের রান নিয়ে যান তিনশ’র ওপরে।

ধোনি ৬৩, কেদার যাদব ১৩ বলে অপরাজিত ২৫ রান করেন।শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২১ রান তোলে ভারত।

ভারতের দেয়া ৩২১ রানকে তাড়া করতে নেমে শুরুতেই দলকে বিপদে ফেলে আউট হয়ে যান নিরোশান ডিকভেলা। এরপরই গুণাথিলাকা ও মেন্ডিস মিলে অসাধারণ এক জুটি গড়ে তোলেন। দুজনের ব্যাট থেকে আসে ১৫৯ রানের এক বিশাল সংগ্রহ।

৭২ বল খেলে ৭৬ রান করে রানআউট হয়ে যান গুণাথিলাকা। ৭টি চার আর ২টি ছক্কায় ছিলো তার ইনিংস।মেন্ডিসও আউট হন একইভাবে। ১১টি চার আর ১টি ছক্কা দিয়ে ৯৩ বলে ৮৯ রান করে রানআউট হন তিনি।

তবে, স্বস্তির খবরও আছে তাদের। গত বছর আগস্ট থেকে ইনজুরির কারণে অনুপস্থিত থাকা দলের নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ অবশেষে ফিরলেন।বোলিং করতে না পারলেও ৪৫ বল খরচ করে ৫২ রানের এক দারুণ ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।

আলোচিত খবর/স.ই

About Md Uzzal