এপ্রিল ১১, ২০২১ ১২:৪২ পূর্বাহ্ণ ||২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ||২৭শে শাবান, ১৪৪২ হিজরী

বিয়ের প্রস্তাবে ব্যর্থ হয়ে স্কুলছাত্রীর বাড়িতে হামলা

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এক স্কুলছাত্রীর মাকে মারধর, বসতঘরে ভাঙচুর, স্বর্ণ ও টাকা লুট করে নেয়ার অভিযোগ উঠেছে রাজু (২৮) নামের এক বখাটের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভাটরা ইউনিয়নের বাউরখাড়া গ্রামে। এ ঘটনায় বিচার চেয়ে ছাত্রীর মা মনোয়ারা বেগম রোববার রামগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

বখাটে রাজু বাউরখাড়া গ্রামের রহিম উদ্দিন হাজী বাড়ির ইউসুফ মিয়ার ছেলে।

পুলিশ ও সংশ্লিষ্টরা জানায়, উপজেলার বাউরখাড়া গ্রামের মন্টু মিয়ার মেয়ে ও দল্টা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী রুমানা আক্তারকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে বখাটে রাজু একাধিবার বিয়ের প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে উত্ত্যক্ত করা হয়।

বখাটে রাজু শনিবার সকালে রুমানার বাড়িতে গিয়ে তার মা মনোয়ারা বেগমকেও একই প্রস্তাব দেয়। মনোয়ারা তা প্রত্যাখ্যান করে রাজুকে সতর্ক করে। এতেই তিনি উত্তেজিত হয়ে তাকে (মনোয়ারা) মারধর করে। এসময় তিনি বসতঘরে হামলা করে স্ট্রিলের আলমিরা ভেঙে ৮ ভরি স্বর্ণ ও এক লাখ ১০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় বলে মনোয়ারার অভিযোগ।

আহত মনোয়ারাকে উদ্ধার করে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মনোয়ারা বেগম বলেন, কয়েকমাস থেকে রাজু বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে আমার মেয়েকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছে। তিনি বাড়িতে এসে বিয়ের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে আমাকে মারধর, ঘরে হামলা, টাকা-স্বর্ণ লুটে নিয়ে গেছে। মান-সম্মানের ভয়ে বিষয়টি এতোদিন কাউকে না জানালেও এখন বাধ্য হয়েই থানায় অভিযোগ করেছি। রাজু হুমকি দিয়ে বলেছে রুমানার ছবি ফেসবুকে ছড়িয়ে দিবে। এতে তিনি আতঙ্কে রয়েছেন।

এ ব্যাপারে বখাটে রাজু সাংবাদিকদের জানান, বিয়ের প্রস্তাব নিয়ে বাড়িতে যাওয়ার পর লোকজনের সামনে রুমানার মা আমাকে জুতাপেটা করে। এ কারণে আমার মানসম্মান নষ্ট হয়েছে। এজন্য বাধ্য হয়েই তাকে আমি হালকা মারধর করেছি। বসতঘরে হামলা ও টাকা লুটে নেয়ার অভিযোগ সঠিক নয়। তবে ৮ ভরি নয়, সামান্য কিছু স্বর্ণ নিয়েছি।

জানতে চাইলে রামগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোতা মিয়া বলেন, ওই স্কুলছাত্রীর মা থানায় অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

About alochito