মার্চ ২৯, ২০২০ ৬:১১ পূর্বাহ্ণ ||১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ||৪ঠা শাবান, ১৪৪১ হিজরী

রাজধানীতে পটুয়াখালী উৎসব, অভিষেক ও গুণীজন সম্মাননা

ঢাকায় বসবাসরত পটুয়াখালী জেলাবাসীদের নিয়ে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে পটুয়াখালী উৎসব, নতুন কমিটির অভিষেক ও গুণীজন সম্মাননা। গতকাল সোমবার বিকাল থেকে শুরু হয়ে রাত অবধি প্রেস ক্লাব অডিটরিয়ামে সজমকালো এ অনুষ্ঠানের আয়োজন করে পটুয়াখালী জার্নালিস্টস ফোরাম (পিজেএফ), ঢাকা।

সংগঠনের সভাপতি আ স ম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইখুল ইসলাম উজ্জ্বল ও যুগ্ম সাধারণ সম্পাদক গাযী আনোয়ার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও শিল্পপতি আজমাত গ্রুপের চেয়ারম্যান ড. মোহাম্মদ আতহার উদ্দিন। এসময় তিনি নব নির্বাচিত কমিটির সদস্যদের সন্মাননা ক্রেস্ট প্রদান করেন।

পরে উৎসব উপলক্ষে প্রকাশিত স্বরণিকার মোড়ক উম্মোচন করেন সাবেক চীফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজ এমপি।এছাড়া পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা সাজু এমপি,  বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ সামছুর রহমান, ডাকসু ভিপি নুরুল হক নূর,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আবদুল হাই, সংগঠনের উপদেষ্টা রুহুল আমিন, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, পটুয়াখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুফতি সালাউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, যুবলীগ নেতা প্রিন্স মহাব্বত প্রমুখ এ পর্বে উপস্থিত ছিলেন।

 

দ্বিতীয় পর্বে গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইফুল আলম। এছাড়া উপস্থিত ছিলেন প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিইউজের একাশেংর সভাপতি আবু জাফর সূর্য, জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিউজের একাশেংর সভাপতি ওসমান গনি, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সভাপতি জাকির হোসেন ইমন।

এময় অনুষ্ঠানে বিএফইউজের প্রয়াত সভাপতি আলতাফ মাহমুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোস্তাক হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য প্রিয় কাগজ সম্পাদক গোলাম মোস্তফা তালুকদার এবং পিজেএফ প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সদস্য হাসান আরেফিনসহ প্রায়াতদের স্বরণে এক মিনিট নিরাবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। একই সঙ্গে তাদের মরণোত্তর গুণীজন সম্মাননা দেয়া হয়।এছাড়া অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক আমানউল্লাহ ও বিশিষ্ট শিল্পপতি সমাজসেবক আজমত গ্রুপের চেয়ারম্যান ড. মোহাম্মদ আতহার উদ্দিনকে গুণীজন সম্মাননা দেয়া হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশ ভোজের মধ্যেদিয়ে আয়োজনের সমাপ্তি হয়।

 

 

 

 

About Md Uzzal