October 15, 2019 5:24 AM

এরশাদের আসনে নির্বাচন হচ্ছে যে ভাবে (ভিডিওসহ)

কঠোর নিরাপত্তা ও ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। রংপুর মেট্রোপলিটন এলাকার ১২৯টি ও সদর উপজেলার ৪৬ টি কেন্দ্রে এক যোগে বিরতি ছাড়া ভোট গ্রহন চলবে বিকেল ৫টা পর্যন্ত। মোট ১৭৫টি কেন্দ্রে ভোট গ্রহন হবে ইভিএম পদ্ধতিতে । প্রায় সাড়ে ৪লাখ ভোটার এই উপ-নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবে।  জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া

রংপুর-৩ উপনির্বাচনে ভোটার উপস্থিতি কেমন ছিলে দেখতে চাইলে ভিডিওটি দেখুন

এবার নির্বাচনে জাতীয় পাটির এরশাদ পুত্র সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র এইচ এম শাহরিয়ার আসিফসহ মোট ৬জন প্রতিদন্দিতা করছেন। তাদের মধ্যে জাপার সাদ এরশাদ ওবিএনপির রিটা রহমানসহ ৪ প্রার্থী এখানকার ভোটার না হওয়ায় তারা এই নির্বাচনে নিজেদের ভোট দিতে পারবেনা। এই নির্বাচনে  শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহনে প্রিজাইডিং , পুলিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ছাড়া আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীসহ মোট ৭ হাজার জনবল নিয়োজিত রয়েছেন। তাদের মধ্যে র‌্যাবের ২০টি মোবাইল টিম, ১৮ প্লাটুন বিজিবি,  ১৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এর ভ্রাম্যমান আদালত এবং নির্বাচন কমিশনের একটি তদন্ত কমিটি ভোটের মাঠে তদরকি করবেন।

নির্বাচন নিয়ে বিএনপির প্রার্থী রিটা রহমান সাংবাদিকদের সঙ্গে যা বললেন দেখুন ভিডিওতে

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, এ আসনের ১৭৫টি কেন্দ্রে ১৭৫ জন প্রিসাইডিং অফিসার, এক হাজার ২৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার, দুই হাজার ৪৬ জন পোলিং অফিসার ভোটগ্রহণের কাজে নিয়োজিত রয়েছেন। ইভিএম পদ্ধতিতে ১৭৫টি কেন্দ্রের এক হাজার ২৩টি গোপনকক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে।ভোটগ্রহণের আগের দিন থেকে ভোটের পরের দিন পর্যন্ত নির্বাচনী এলাকাতে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এছাড়াও র‌্যাবের ২০টি ইউনিট, পুলিশ ও আনসারের ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করছেন। নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন।

 নির্বাচন নিয়ে এরশাদ পুত্র সাদ এরশাদ যা বললেন

রংপুর সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড এবং সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-৩ আসন। এখানে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন।এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

About Md Uzzal