ডিসেম্বর ১০, ২০১৯ ১১:০৮ অপরাহ্ণ ||২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ||১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে বিপল পরিমাণ ভারতীয় চোরাই পণ্য উদ্ধার, আটক-১০ (ভিডিওসহ)

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী ও থ্রী পিচসহ পাচার কাজে ব্যবহৃত বলগেট জাহাজ উদ্ধার করেছে কোস্টগার্ড। এ সময় ১০ জন পাচারকারীকেও আটক করা হয়। বুধবার রাত সাড়ে বারোটায় কলাপাড়ার কাউয়ারচর সমুদ্র উপকূল থেকে প্রায় ১৫ কিলোমিটার গভীর সমুদ্র থেকে এসব অবৈধ পণ্যসহ পাচারকারীদের আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা তিনটায় কোস্টগার্ড নিজামপুর স্টেশনের কন্টিজেন্স কমান্ডার মো. ইদ্রিস সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার কলাপাড়া উপজেলার কাউয়ারচর থেকে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্র অভিযান চালিয়ে একটি বালুর বলগেট জাহাজে থেকে ৩২৪টি ছোট-বড় গাইডে অবৈধ কাপড়ের গাইড আটক করা হয়েছে। এ সময় পণ্য পাচারকারী পটুয়াখালীর লাউকাঠীর সবুজ (৩৫), বাগেরহাট মোড়েলগঞ্জের অজিয়ার রহমান (৪০), শহীদ শেখ (৩৯), মন্টু মিয়া (৪০), ঢাকার ডেমড়ার আরিফ হোসেন (২৮), লিটন (৩৫), নারায়নগঞ্জ সোনারগাঁর জাহিদুল (২৮), ফরিদপুর নগরকান্দার আওলাদ মিয়া (২৬), বেল্লাল মিয়া (২০), আলী মিয়া (২৩)কে আটক করা হয়েছে। মহিপুর থানা মামলাসহ আটকৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হবে।

আটককৃতরা জানায়, সমুদ্র পথে ভারত থেকে আসা এসব পণ্য সাগর থেকে বালুর বলগেট জাহাজের মাধ্যমে তাদের সাথে জনপ্রতি পাঁচ হাজার টাকা দেয়ার চুক্তি হয়েছে। পটুয়াখালীর পুরান বাজার এলাকার প্রফুল্ল ও জয়দেব নামে দুই ব্যক্তির কাছে এসব অবৈধ পণ্য পৌঁছে দেয়ার কথা ছিল।

 

 

About alochito