October 15, 2019 5:11 AM

হাসপাতাল ছাড়লেন ওবায়দুল কাদের (ভিডিওসহ)

দীর্ঘ এক মাস সিঙ্গাপুরে চিকিৎসা নেয়ার পর আজ শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতাল ছাড়েন ওবায়দুল কাদের।

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ হয়েছে। যেখানে দেখা গেছে, হেঁটেহেঁটে সবার উদ্দেশে হাত নাড়িয়ে হাসপাতাল ছাড়ছেন তিনি। কারও সাহায্য ছাড়াই এভাবে হেঁটে গিয়ে গাড়িতে চড়েন ওবায়দুল কাদের। তবে ভেঙ্গে গেছে ওবায়দুল কাদেরে চেহেরা। আগের মত আর নেই ওবায়দুল কাদের।

তবে হাসপাতাল থেকে ছাড়া পেলেও এখনই দেশে আসছেন না সেতুমন্ত্রী। ফলোআপ চিকিৎসার জন্য আরও কিছু দিন তিনি সিঙ্গাপুরে থাকবেন।

ওবায়দুল কাদের সিঙ্গাপুরে একটি ভাড়া বাসায় কয়েকদিন অবস্থান করে তার পরবর্তী চিকিৎসা চালিয়ে যাবেন। তবে ওবায়দুল কাদের আগের মত স্বাভাবিক জীবনে কতটা ফিরে আসতে পারবেন তা নিয়ে এখনো রয়েছে নানা গুঞ্জন।

গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের।

সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য পর দিনই তাকে সিঙ্গাপুর নেয়া হয়। ৫ মার্চ ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মন্ত্রীর বাইপাস সার্জারি সম্পন্ন হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়।

About alochito