October 14, 2019 9:22 AM

সিরিজ হাত ছাড়া হলো টাইগারদের

ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষ ৮ উইকেটের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চত করলো, নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২২৬ রান তোলে, বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিলের সেঞ্চুরিতে, ২ উইকেট হারিয়ে ৩৬ দশমিক এক ওভারেই সহজ জয় তুলে নেয়, স্বাগতিকরা।
টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মুখ থুবড়ে পড়ে টপঅর্ডার। দলীয় ৯৩ রানের মধ্যে একে একে সাজঘরের পথ ধরেন লিটন, তামিম, সৌম্য, মুশফিক, মাহমুদউল্লাহ।
কিছুটা ব্যাতিক্রম থাকলেন, মোহাম্মদ মিথুন। ভয়কে জয় করে তুলে নিয়েছেন টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি। তবে রান নেওয়ার সময় হ্যামস্ট্রিংয়ের চোটে অস্বস্তি নিয়ে টিকে থাকতে পারেননি বেশিক্ষণ। আউট হওয়ার আগে ৬৯ বলে ৭টি চার আর ১ ছয়ে ৫৭ রান করেন এই তরুণ ব্যাটসম্যান।
সঙ্গে সাব্বিরের ৪৩ রানে ভর করে ২’শ কোটা পেরোয় বাংলাদেশ। উইকেট পতনের সঙ্গিতে কোরাস গাইলেন শেষের ব্যাটসম্যানরাও। টার্গেটটাও তাই হাতের নাগালে পেলো স্বাগতিকরা।
ভালো রসদ না থাকলে লড়াই জমে না। ছোট্ট পুঁজি নিয়ে তাই কিউই ব্যাটসম্যানদের বিপক্ষে লাড়াইটা জমাতে পারলেন না মাশরাফী-মুস্তাফিজরা। টাইগার অধিনায়ক ৭ বোলার ব্যবহার করেও নিতে পারেননি প্রতিপক্ষের ২টির বেশি উইকেট। ২টি উইকেটই নেন মুস্তাফিজ।
তাতে খুব একটা ক্ষতি হয়নি স্বাগতিকদের। মার্টিন গাপটিলের ৮৮ বলে ১১৮ আর কেন উইলিয়ামসনের অপরাজিত হাফসেঞ্চুরিতে সহজে লক্ষ্যে পৌঁছে যায়, নিউজিল্যান্ড।

About