নভেম্বর ২২, ২০১৯ ৭:০২ পূর্বাহ্ণ ||৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ||২৪শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাশিয়ান নাগরিকের মৃত্যু

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রীণসিটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জেলেস্কি ভাটজিম (৩৪)নামের এক রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়েছে।

শনিবার সকালে এ ঘটনা ঘটে। নিহত রাশিয়ান নাগরিক নির্মাণাধীন রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ট্রেট রোশিম নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানে ইন্সট্রলার পদে কর্মরত ছিলেন।

প্রকল্পের গ্রীণসিটির ৩ নং ভবনের ১৪ তলায় এই রাশিয়ান নাগরিক বসবাস করতেন। শনিবার সকালে প্রতিবেশীদের কেউ ফলস ছাদের ভেতরে মাথা ঢোকানো নিথর অবস্থায় দেখতে পেয়ে কর্তৃপক্ষকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে সকাল সাড়ে দশটার দিকে মরদেহ উদ্ধার করে।

জানা যায়, ফ্লাটের ডাইনিং এর কমন স্পেসের সাথেই বাথরূম। বাথরূমের ফলস ছাদে রাখা গিজার হতে ডাইনিং এর মেঝেতে পানি পড়ছিল। পানি পড়া বন্ধের জন্য নিজেই ফলস ছাদে মাথা ঢুকিয়ে গিজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হতে পারে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, খবর পেয়ে তাকে উদ্ধার করা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বৈদ্যুতিক শট সার্কিট থেকে তিনি বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

About