August 24, 2019 5:57 AM

দিনাজপুরে হাবিপ্রবি’র শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

দিনাজপুর হাজী মোহাম্মদ দাশেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষার দাবীতে আজ শনিবার দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। বেলা ১১টা থেকে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিলে দিনাজপুরের সাথে রংপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগড়ের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। আটকা পড়ে অসংখ্য যানবাহন।
ছাত্রদের অভিযোগ- বেতন বৈষম্য নিয়ে শিক্ষকরা আন্দোলন কর্মসুচিতে আমাদের ক্লাস-পরীক্ষা গ্রহন বর্জন করছে। আন্দোলনরত শিক্ষকদের প্রায় সকলেই বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স অনুষদের হওয়ায় এই দুটি অনুষদের শিক্ষার্থীদের শিক্ষা জীবন পিছিয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বার বার ধর্না দিয়েও সুফল পায়নি।
সমস্যা নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যর্থতার অভিযোগ তুলে শিক্ষার্থীরা জানায়, শিক্ষার্থীদের দাবী তারা ক্লাস-পরীক্ষায় ফিরতে চায় এবং এবিষয়ে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির হস্তক্ষেপ চায়। অবরোধ চলে দুপুর ২টা পর্যন্ত।
উল্লেখ্য, গত বছরের ১৪ নভেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হাওলাদারের কক্ষে বেতন বৈষম্য নিয়ে সহকারী অধ্যাপকদের সাথে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে পর দিন থেকেই সহকারী অধ্যাপকরা বেতন বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবীতে ক্লাস-পরীক্ষা গ্রহন থেকে অদ্যাবধি বিরত রয়েছেন।

About