August 24, 2019 7:13 AM

রংপুরে ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর।। আদালত চত্তরে যুবদল ও ছাত্রলীগের সংর্ঘষ ধাওয়া পাল্টা ধাওয়া

রংপুরে মানহানি মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত । আদালতে নেয়ার সময় আদালত চত্বরে ব্যরিস্টার মইনুলের উপর ডিম, জুতা ও ঝাড়– নিক্ষেপ করা হয়েছে। আজ রোববার দুপুর ১টার দিকে ছাত্রলীগের সাথে যুবদলের সংর্ঘষ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
এর আগে মইনুলকে আদালতে হাজির করা হবে এমন খবর পেয়ে রংপুর জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সকাল থেকে আদালতের সামনে ঝাডু হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন।
এদিকে দুপুর একটা ২০ মিনিটে জামিন শুনানি শেষে মইনুলকে নিয়ে যাওয়ার সময় তাকে লক্ষ্য করে ডিম, জুতা ও ঝাড়– ছুড়তে থাকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এ সময় অন্য মামলায় আদালতে হাজিরা দিতে আসা বিএনপি ও ছাত্রদল নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতা-কর্মীরা মুখোমুখি হলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনা ঘটে।
পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।
অপরদিকে পিপি আব্দুল মালেক জানায়, আজ আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরনের আদেশ দেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা।
আদালত সূত্রে জানা যায়, ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ ঘটনায় রংপুরের মানবাধিকারকর্মী মিলি মায়া বাদী হয়ে গত ২২ অক্টোবর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানি মামলা করেন।

About