October 14, 2019 10:27 AM

মহেশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ১০ জলদস্যু আটক

কক্সবাজারের মহেশখালীতে ৬টি লম্বা বন্দুক ও ৩৭ রাউন্ড তাজা গুলি সহ ১০জন জলদস্যুকে আটক করেছে র্যা পিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব-০৭) সদস্যরা। আজ (৫ নভেম্বর) ভোর রাত ৫টার দিকে দ্বীপ উপজেলা মহেশখালীর বঙ্গোপসাগর চ্যানেলে অভিযান চালিয়ে এসব অস্ত্র ও জলদস্যুদের আটক করা হয়।
আটককৃত জলদস্যুরা হলেন, মহেশখালী উপজেলার কালারমারছড়া এলাকার মো: ইউনুছের ছেলে আব্দুল গফুর (২২), আবুল হোসেনের ছেলে সাইফুল ইসলাম (২৮), জাফর আহমদের ছেলে মোহাম্মদ তারেক (৩০), জালাল আহমদের ছেলে আবুল হোসেন (২৫), গোলাম হোসেনের ছেলে ছৈয়দুল ইসলাম (৩৫), কুতুবদিয়া উপজেলার কবির আহমদের ছেলে মো: করিম (২৫), ফজল করিমের ছেলে তাহের মিয়া (২৫), মহেশখালী কালারমারছড়া এলাকার নুরুল আলমের ছেলে মো: জুয়েল (২৬), ছব্বির আহমদের ছেলে নুরুল হক (৩২) ও বান্দরবান জেলার মোহাম্মদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (৪৫)।
র্যা ব-৭ কক্সবাজার কার্যালয়ের কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে র্যা ব জানতে পারেন যে বঙ্গোপসাগরের মহেশখালী এলাকায় মাছ ধরার ট্রলারে ডাকাতি হচ্ছে। এখবরে র্যা ব সদস্যরা অভিযানে নামেন। এসময় র্যা বের অভিযানে অন্যান্য জলদস্যুরা পালিয়ে গেলেও ১০জন জলদুস্যুকে আটক করতে সক্ষম হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত নৌকা তল্লাশী করে ৬টি দেশীয় তৈরী লম্বা বন্দুক ও ৩৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। একই সাথে ডাকাতের কবল থেকে ৩জন জেলেকে উদ্ধার করা হয়। আটকদের প্রাথমিক চিকিৎসা ও জিজ্ঞাসাবাদ করার পর কক্সবাজার সদর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

About